লাইনে গাছ পড়ায় নোয়াখালীতে ট্রেন চলাচল বন্ধ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২৩, ১২:৪১

অতিরিক্ত বৃষ্টির কারণে নিচ থেকে মাটি সরে গিয়ে সড়কের পাশে থাকা একটি গাছ রেল লাইনের ওপর পড়ায় নোয়াখালীতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে নোয়াখালী-লাকসাম ও নোয়াখালী-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে যাত্রীরা।

এ সংবাদ লেখা পর্যন্ত মঙ্গলবার (সাড়ে ১২টা) এখনও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। গাছটি লাইনের উপর থেকে সরাতে কাজ করছে রেল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন চৌমুহনী স্টেশন মাস্টার ফখরুল ইসলাম নোমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ড হরিনারায়ণপুর এলাকার মাইজদী বাজার স্টেশন পাশ্ববর্তী সড়কের পাশে থাকা বড় একটি গাছ সোমবার দিবাগত রাত ১২টার দিকে রেল লাইনের ওপর উপড়ে পড়ে। বিষয়টি স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে রেল কর্তৃপক্ষকে অবগত করে। লাইনের ওপর গাছ পড়ে থাকায় মঙ্গলবার ভোর থেকে নোয়াখালীতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ভোর ৬টায় উপকূল এক্সপ্রেস সোনাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও লাইন স্বাভাবিক না থাকায় তা এখনও সোনাপুর স্টেশনের রয়েছে। একই অবস্থা নোয়াখালী এক্সপ্রেস ট্রেনের (সমতল এক্সপ্রেস), সেটি সকালে ঢাকা থেকে ছেড়ে আসার পর চৌমুহনী স্টেশনে অবস্থান করছে। ফলে মাইজদী ও সোনাপুর গামী যাত্রীদের চৌমুহনী স্টেশনে নামিয়ে দেওয়া হয়েছে। এছাড়া গাছের একটি বড় অংশ পিডিবির বিদ্যুৎ লাইনের ওপর পড়ায় সেই লাইনে বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে।

মাইজদী কোর্ট স্টেশনে রহিম নামের এক যাত্রী বলেন, ভোরে উপকূল ট্রেনে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে তিনি স্টেশনে এসেছিলেন। লাইনে সমস্যা হওয়ায় যথা সময়ে ট্রেন সোনাপুর থেকে ছাড়তে পারেনি বলে তিনি জেনেছেন। যথা সময়ে ঢাকা না যেতে পারায় বিপাকে পড়েছেন তিনি।

চৌমুহনী স্টেশন মাস্টার ফখরুল ইসলাম নোমান জানান, সড়কের পাশের বিদ্যুতের লাইনসহ গাছটি রেল লাইনের ওপর পড়েছে। আমাদের লোকজন সকাল থেকে সেটি অপসারনে কাজ করে যাচ্ছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে গাছ সরানোর কাজ শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক করা যাবে।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :