ভারতকে হারিয়ে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২৩, ১৫:১১

টানা দুই ম্যাচ হারলেও পরের দুই টি-টোয়েন্টিতে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। কিন্তু সিরিজ নির্ধারণী ম্যাচে আর জিততে পারল না সফরকারীরা। ভারতকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ তুলে ভারত। জবাবে ১২ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় উইন্ডিজ।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটাই ভালো হয়নি ভারতের। জয়সওয়াল ৫ ও গিল ৯ রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদব ও তিলক ভার্মা মিলে রানের চাকা সচল রাখেন। ৩০ বলে ৪৯ রানের জুটি গড়েন তারা। ১৮ বলে ২৭ রানে ফেরেন তিলক। পরে স্যামসন ১৩ ও অধিনায়ক পান্ডিয়াকে ফেরেন ১৪ রানে।

অন্যদিকে ৩৮ বলে হাফ-সেঞ্চুরি নেওয়া সূর্যকুমার থামেন ব্যক্তিগত ৬১ রানে। শেষদিকে অক্ষর প্যাটেলের ১৩, আর্শদীপ সিংয়ের ৮ ও মুকেশ কুমার ৪ রান করেন।

জবাবে নেমে ১০ রানে সাজঘরে ফেরেন ক্যারিবিয়ান ওপেনার কাইল মায়ার্স। তাতে কোনো সমস্যায় পড়তে হয়নি দলকে। দ্বিতীয় উইকেট জুটিতে ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান মিলে গড়েন ৭২ বলে ১০৭ রানের জুটি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় স্বাগতিকরা। ১টি চার ও ৪টি ছক্কায় ৩৫ বলে ৪৭ রানে আউট হন পুরান।

এরপর শাই হোপকে নিয়ে ২৮ বলে অবিচ্ছিন্ন ৫২ রান যোগ করে ২ ওভার বাকি থাকতে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন কিং। ১টি করে চার-ছক্কায় ১৩ বলে ২২ রানে অপরাজিত থাকেন হোপ। ৫টি চার ও ৬টি ছক্কায় ৫৫ বলে অপরাজিত ৮৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন কিং। ম্যাচ সেরা হন স্বাগতিক শেফার্ড। সিরিজ সেরা একই দলের হন পুরান।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :