খালেদা জিয়া রাজনীতিতে না এলে দেশ সাংবিধানিকভাবে স্বৈরশাসনের কবলে পড়ত: এনডিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩, ১৯:১৫

সরাসরি জনগণের ভোটে নির্বাচিত, তিনবারের প্রধানমন্ত্রী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার ৭৮তম জন্মবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) সভাপতি ক্বারী মো. আবু তাহের ও মহাসচিব আবদুল্লাহ-আল-হারুন সোহেল। একই সঙ্গে তারা খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন।

মঙ্গলবার বেগম খালেদা জিয়ার জন্মদিনের শুভেচ্ছা বাণীতে নেতৃদ্বয় বলেন, ১৯৮১ পরবর্তী দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বেগম খালেদা জিয়া বিএনপির হাল ধরে রাজনীতিতে পদার্পণ না করলে দেশ আজ সাংবিধানিক ভাবেই দীর্ঘমেয়াদি স্বৈরশাসনে কবলিত হতো। দেশের অত্যন্ত সৎ ও জনপ্রিয় প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ন্যাক্কার জনক হত্যাকাণ্ডের পেছনে ছিল দেশবিরোধী এক গভীর ষড়যন্ত্র।

নেতারা বলেন, স্বাধীনতার শুরুতে তৎকালীন মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে স্বাধীনতা অর্জন নিয়ে যেমন প্রশ্ন থেকে যায়, তেমনই বেগম জিয়া রাজনীতিতে না এলে তখনকার সামরিক শাসন সংবিধান পরিবর্তনের মাধ্যমে দীর্ঘ মেয়াদি স্বৈরশাসনে রূপান্তরিত হত।

নেতৃবৃন্দ বলেন, স্বাধীন বাংলাদেশে শহীদ প্রেসিডেন্ট জিয়ার পর একমাত্র বেগম খালেদা জিয়াই ক্ষমতার লোভ না করে দেশের মানুষের সাংবিধানিক সকল মৌলিক অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করেছেন। এরশাদ শাসন আমলে আওয়ামী লীগ যখন ক্ষমতার লোভে ১৯৮৬ সনে নির্বাচনে অংশ নেয়, তখন দেশের গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার রক্ষায় বেগম খালেদা জিয়া আপোষহীন ছিলেন বলেই ১৯৯১ সনে স্বাধীনতার পরের সবচেয়ে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ ও আইনের শাসন এবং সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়ে ছিল।

তারা বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার বেগম জিয়ার আপোষহীন নেতৃত্বে ভীত হয়ে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে বন্দি করে ২০১৮ সনে দিনের ভোট রাতে করেছিল, ২০২৪ সনের নির্বাচনে ও অনুরূপ পরিকল্পনা বাস্তবায়নে বেগম খালেদা জিয়াকে বন্দি রেখেছে।

এনডিপি উন্নত চিকিৎসায় সরকারের নিকট বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সরকারকে পদত্যাগের দাবি জানায়।

ঢাকাটাইমস/১৫আগস্ট/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

রাজপথে তারুণ্যের বিপ্লবে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে: নুর

বিএনপি-জামায়াত দেশের রাষ্ট্রীয় ব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্র করছে: নাছিম

১৪ দলের বৈঠকে নেতাদের ক্ষোভ, শেখ হাসিনা বললেন ঐক্যবদ্ধ থাকতে হবে

আজিজ-বেনজীরের দুর্নীতির দায় সরকার এড়াতে পারে না: দুদু

সাবেক সংসদ সদস্য মানু মজুমদারের মরদেহে আ.লীগের শ্রদ্ধা

ব্যক্তি যতই প্রভাবশালী হোক অপরাধ করলে শাস্তি পেতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী বেসামাল হয়ে উঠেছে: মির্জা ফখরুল

ইরান দূতাবাসে সংরক্ষিত শোক বইতে জামায়াতের স্বাক্ষর

সরকারের সামগ্রিক আয়-ব্যয় ভারসাম্যহীন হয়ে পড়েছে: খেলাফত মজলিস

গণতন্ত্র হত্যার বিরুদ্ধে বাংলাদেশের মানুষ সামাজিকভাবে প্রস্তুতি নিচ্ছে: ১২ দলীয় জোট

এই বিভাগের সব খবর

শিরোনাম :