স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে হট্টগোল, জেলা বিএনপির প্রত্যাখ্যান

রাঙ্গামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২৩, ২১:১৪ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২৩, ২০:১৬

রাঙ্গামাটিতে নবগঠিত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি নিয়ে হট্টগোল শুরু হয়েছে।

মঙ্গলবার রাতে শহরের কাঠালতলীস্থ রাঙ্গামাটি জেলা বিএনপি কার্যালয়ে বিএনপি’র চেয়ারপার্সন বেগম জিয়ার ৭৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলের শেষে এ হট্টগোল শুরু হয়। এতে তোপের মুখে পড়ে রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পদক এই নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিল এবং কার্যক্রম সহ স্থগিত করেন।

স্বেচ্ছাসেবক দল সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট মামুনুর রশিদ মামুন একক সিদ্ধান্তে মো. জাহাঙ্গীর আলম তালুকদারকে আহ্বায়ক নাছির উদ্দিনকে সদস্য সচিব এবং যুগ্ম আহ্বায়ক মো. বেলাল হোসেন সাকুকে নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়।

এ বিষয়ে কিছুই জানেন না, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি দীপেন তালুকদার দিপু এবং সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম শাকিল। পরে এ কমিটি সোমবার কেন্দ্র থেকে অনুমোদন দেয়া হয়। এতে কমিটি নিয়ে হট্টগোল শুরু হয়।

স্বেচ্ছাসেবক দলের রাঙ্গামাটি জেলার সিনিয়র সহ-সভাপতি মো. জসিম উদ্দিন অভিযোগ করেন, একতরফাভাবে এই কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ কমিটি বাতিল করতে হবে,তা না হলে দলীয় শৃঙ্খলা মেনে এ কমিটি বাতিলের জন্য যা করা দরকার তা করবেন।

এদিকে নবগঠিত কমিটির আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম তালুকদার জানান, এই কমিটি নিয়ে স্বেচ্ছাসেবক দলের কিছু নেতা অসমর্থন জানায়। পরে কমিটি নিয়ে জেলা বিএনপির কার্যালয়ে হট্টগোল শুরু হয়। এই কমিটি জেলা বিএনপি সব নেতাকর্মীদের সমন্বয়ে পুনরায় গঠন করেবেন বলে আশ্বাস দেন।

রাঙ্গামাটি জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট মামুনুর রশিদ মামুন জানান, বর্তমানে এই আহ্বায়ক কমিটির কার্যক্রম সহ স্থগিত করা হয়েছে। এ কমিটি স্থগিত করার জন্য কেন্দ্রীয় কার্যালয়ে লিখিতভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হবে এবং নতুন করে আবার কমিটি গঠন করা হবে বলে তিনি আশ্বাস দেন।

এ বিষয়ে রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি দীপেন তালুকদার জানান, এই আহ্বায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি কেন্দ্র থেকে অনুমোদন আনা হবে। কমিটি বাতিলের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। তবে এই কমিটিকেও জেলা বিএনপি প্রত্যাখ্যান করেছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :