ফের বেলিংহামের গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৮

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতে গেতাফের বিপক্ষে গত ম্যাচের মতো এবারও জুড বেলিংহ্যামের ওপর ভর করে জিতল জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল। বেলিংহ্যামের পাশাপাশি একটি গোল করেন জোসেলু। অন্যদিকে গেতাফের পক্ষে একমাত্র গোলটি করেন বোরজা মায়োরাল।

ইংলিশ মিডফিল্ডার বেলিংহ্যাম এ নিয়ে চার ম্যাচে পঞ্চম গোল করেছেন। ইনজুরিতে থাকা ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রকে ছাড়া প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছিল রিয়াল। তার পরিবর্তে মাঠে নামা জোসেলু সমতায় ফিরিয়েছিলেন কার্লো আনচেলত্তির দলকে। এর আগে সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে সাবেক মাদ্রিদ স্ট্রাইকার বোয়া মায়োরালের ১১তম মিনিটের গোলে সফরকারী গেতাফে এগিয়ে গিয়েছিল।

মায়োরাল শুরুতেই গেতাফেকে এগিয়ে দিলে হতাশা নেমে আসে মাদ্রিদ শিবিরে। ফ্র্যান গার্সিয়ার ব্যাকপাসে বল কেড়ে নিয়ে ১১তম মিনিটে মাদ্রিদ গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে পরাস্ত করেন মায়োরাল। কার্লোস এ্যালেনার ফাউলে মাদ্রিদ ভেবেছিল বেলিংহাম হয়তোবা পেনাল্টি আদায় করতে পারবে।

কিন্তু রেফারির পেনাল্টির সিদ্ধান্ত ভিএআর বাতিল করে দেয়। কোন স্পর্শ লাগার আগেই ইংলিশম্যান পড়ে গিয়েছিলেন। লুকা মড্রিচের একটি ডাইভিং হেড দারুণভাবে রুখে দেন গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া। এর মাধ্যমে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গেতাফে।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে এই লিড আর ধরে রাখা সম্ভব হয়নি। মদ্রিচের ক্রস গেতাফে ক্লিয়ার করতে ব্যর্থ হলে জোসেলু মাদ্রিদকে সমতায় ফেরান। গ্যালাকটিকো ক্যারিয়ারে এটাই জোসেলুর প্রথম গোল। সমতায় ফিরে ম্যাচের নিয়ন্ত্রণ ধীরে ধীরে নিজেদের করে নেয় মাদ্রিদ। দানি কারভাহালের শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। জোসেলুর শক্তিশালী শট একহাতে রক্ষা করেন সোরিয়া। পুরো ম্যাচে সোরিয়ার একমাত্র ভুলটি শেষ পর্যন্ত গেতাফেকে হারের তিক্ত স্বাদ দিয়েছে। লুকাস ভাসকুয়েজের দুর পাল্লার শটে ইনজুরি টাইমে বেলিংহাম দ্রুত নিজের নিয়ন্ত্রনে নিয়ে জালে জড়ালে মাদ্রিদ শিবিরে স্বস্তি ফিরে আসে।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :