আজকের যুবসমাজ আগামী দিনের ভবিষ্যৎ: প্রধান বিচারপতি

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ১৯:৫৭

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান শাহীন বলেছেন, ‘আজকের যুবসমাজ আগামী দিনের ভবিষ্যৎ। যুবসমাজকে আন্তরিকতা সহিত লেখাপড়া করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও মানবিক গুণাবলী সম্পন্ন ভালো মানুষ হতে হবে। আজকের এই নাগরিক সংবর্ধনা থেকে উদ্বুদ্ধ হয়ে তোমাদের মধ্য থেকে একজনও যদি প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতি হতে পারো, তবেই আজকের এ নাগরিক সংবর্ধনা সার্থক হবে।’

রবিবার বিকাল ৫টার দিকে সাতপাইস্থ স্টেডিয়াম মাঠে নেত্রকোণা পৌরসভা কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিচারপতিরা ইচ্ছে করলেই আইনের ব্যত্যয় ঘটিয়ে যা খুশি তা করতে পারে না। তাদেরকে আইন ও সংবিধানের ভেতর থেকেই বিচারকার্য পরিচালনা করতে হয়। বিচার প্রার্থীরা যাতে মামলার জট ও হয়রানির শিকার না হয়, তার জন্য বিচারকদের আরও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সহিত কাজ করতে হবে।

তিনি আরও বলেন, কিছু কিছু আইন আছে সময়ের পরিবর্তনের সাথে সাথে সংস্কার করতে হয়। তিনি এ ব্যাপারে আইন প্রনেতাদের সুদৃষ্টি কামনা করেন।

মুক্তিযুদ্ধ, রাজনীতি ও শিল্প সংস্কৃতিতে সমৃদ্ধ জনপদ নেত্রকোণার কৃতি সন্তান ২৪তম প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম খানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান ভিপি লিটনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু, বাংলাদেশ সুপ্রীম কোর্টের (হাইকোর্ট) বিভাগের বিচারপতি কে এম কামরুল কাদের, বিচারপতি মোস্তফা জামান ইসলাম, নেত্রকোণা -৩ (কেন্দুয়া - আটপাড়া) আসনের সংসদ সদস্য অসিম কুমার উকিল, সংসদ সদস্য সাজ্জাদুল হাসানসহ প্রমুখ।

সংবর্ধনা শেষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(ঢাকা টাইমস/০১অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :