বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল: আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২৩, ১৭:৪২

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য পৃথিবীতে মডেল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। সোমবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শুভেচ্ছা বার্তায় তিনি এসব বলেন।

আমির হোসেন আমু বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাঙালির ঐতিহ্য। সব ধর্ম ও বর্ণের মানুষের এমন সহাবস্থান পৃথিবীতে বিরল। আবহমান বাংলার হাজার বছরের ঐতিহ্য সম্প্রীতির এই বন্ধনকে অটুট রেখে বাংলাদেশকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে।

শুভেচ্ছা বার্তায় আমির হোসেন আমু হিন্দু সম্প্রদায়কে বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশ ও মানুষের কল্যাণের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করে তারা কখনো দেশের বন্ধু নয়। তারা মানুষের কল্যাণ চায় না। সেই অপশক্তি মোকাবিলায় মুক্তিযুদ্ধের চেতনায় শুভ শক্তির ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই।

১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবেই যার যার ধর্ম পালন করবে। সেক্ষেত্রে কেউ নাশকতা করলে কোনো অবস্থাতেই সাম্প্রদায়িক অশুভ শক্তির অপতৎপরতা বাংলাদেশের মানুষ সহ্য করবে না।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :