কেন্দুয়ায় কৃষকদের মাঝে প্রণোদনার সার-বীজ বিতরণ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২৩, ২৩:২৯

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩ হাজার ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সরকারি কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার উপজেলা পরিষদ চত্বরে এ সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল।

এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আজহারুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শারমিন সুলতানা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তারিক আজিজসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা কৃষিবিদ শারমিন সুলতানা জানান, পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের ৩ হাজার ৩০ জন কৃষকের মাঝে এ কৃষি প্রণোদনা বিতরণ করা হচ্ছে।

এরমধ্যে ৩৫০ জনকে ২০ কেজি করে গম, ১৩০ জনকে ২ কেজি করে ভুট্টা, ২ হাজার ৪০০ জনকে ১ কেজি করে সরিষা, ৬০ জনকে ১ কেজি করে সূর্যমুখী, ২০ জনকে ১০ কেজি করে চিনাবাদাম, ৩০ জনকে ১ কেজি করে পেঁয়াজ, ২০ জনকে ৫ কেজি করে মুগডাল এবং ২০ জনকে ৫ কেজি করে মশুরডালের বীজ প্রদানসহ প্রত্যেককেই পরিমাণ মতো প্রয়োজনীয় রাসায়নিক সার দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০১ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :