শাহরুখ খানের জন্মদিন: কে বলবে তিনি ৫৮ পেরোলেন!

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২৩, ০৯:১৮

বলিউডের অন্যতম সেরা মেগাস্টার শাহরুখ খান। আজ বৃহস্পতিবার তার জন্মদিন। বয়স ৫৮ পূর্ণ করে ৫৯ বছরে পা দিলেন তিনি। কিন্তু তাকে দেখে কি সেটা বোঝার উপায় আছে? বরং এখনো শাহরুখ খানকে দেখে ২৭-২৮ বছরের টগবগে যুবকই মনে হয়। এখনো তিনি আগের মতোই রোমান্সে মাতেন রুপালি পর্দায়।

১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের নয়া দিল্লির এক মুসলিম পরিবারে জন্মেছিলেন বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি ফিল্মফেয়ার পুরস্কার বিজয়ী ও সর্বাধিক হিট সিনেমার মালিক শাহরুখ খান। তার বাবা মীর তাজ মোহাম্মদ খান ভারতের স্বাধীনতা আন্দোলনের কর্মী ছিলেন। মা লতিফ ফাতিমা। তারা দুজনেই প্রয়াত।

যেমনটা হয়, জন্মদিনের আগের রাত থেকেই কয়েক হাজার ভক্ত ভিড় করেন শাহরুখ খানের বাড়ি মান্নাতের সামনে। কিং খানকে শুধু এক নজর দেখতে এবং শুভেচ্ছা জানাতে দূরদূরান্ত থেকে তারা ছুটে আসেন। কাঠফাটা রোদ, আরব সাগরের উষ্ণ দমকা হাওয়া, পুলিশের লাঠিপেটা- সবকিছু অগ্রাহ্য করে এদিন হয়ে পড়েন তারা বাধাহীন।

বলাবাহুল্য, আজ বৃহস্পতিবারও এমনটিই হবে বলে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। সেখানে বলা হচ্ছে, বুধবার রাত থেকেই শাহরুখ খানের বিলাসবহুল বাড়ি মান্নাতের সামনে ভিড় জমাতে শুরু করেছেন তার ভক্তরা। দুপুর নাগাদ লোকে লোকারণ্য হয়ে যাবে বাড়ির সামনে এলাকা।

এরপর দিনের কোনো একসময়ে এক ফাঁকে শাহরুখ খান বাড়ির বেলকনিতে এসে হাত দোলাবেন ভক্তদের উদ্দেশে। ছুঁড়ে দেবেন উষ্ণ চুমু। তাতেই উচ্ছ্বাসে ফেটে পড়বেন আগত ভক্তরা। এমন ঘটনা গত দুই দশকেরও বেশি সময় ধরে কিং খানের বাড়ি মান্নাতের সামনে। এছাড়া সামাজিক মাধ্যমে রাত থেকে বয়ে যাচ্ছে শুভেচ্ছার বন্যা।

বুধবার রাত ১২টার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন শাহরুখ খান। এরইমধ্যে টুইটার ও ইনস্টাগ্রামের মাধ্যমে বলিউড বাদশাহকে শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ বচ্চন, হৃত্বিক রোশন, করণ জোহর, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন ও আনুশকা শর্মাসহ বহু তারকা। অনুরাগীদের শুভেচ্ছাবার্তা তো আছেই।

শাহরুখ খানের বলিউডে অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমাটির মাধ্যমে। এর পরের ইতিহাস কে না জানে। দীর্ঘ ৩১ বছরের ক্যারিয়ারে মোট সিনেমার অধিকাংশই হিট তার। বলিউড থেকে পেয়েছেন, কিং খান, বলিউড বাদশাহ, কিং অব রোমান্স তকমা। ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন রেকর্ড ১৪ বার। এছাড়া পেয়েছেন ‘পদ্মশ্রী’সহ দেশি-বিদেশি বহু সম্মাননা।

২০১৮ সালে ‘জিরো’ ফ্লপ হওয়ার পর চার বছর সিনেমা থেকে দূরে ছিলেন শাহরুখ খান। ফিরেছেন রাজার বেশে। এ বছর তার মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ এবং ‘জওয়ান’ সিনেমা দুটি হাজার কোটি টাকার উপরে ব্যবসা করেছে। এ ঘটনা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে বিরল। এক বছরে দুটি হাজার কোটি টাকার সিনেমা! ভাবা যায়?

তবে শাহরুখ ম্যাজিক এখানেই শেষ নয়। ডিসেম্বরে মুক্তি পাচ্ছে কিং খানের ‘ডাঙ্কি’ নামে আরেকটি সিনেমা। সেখানে তিনি প্রথমবার কাজ করছেন বলিউডের মাস্টারমেকার রাজকুমার হিরানির সঙ্গে। যার কোনো সিনেমাই ফ্লপ নেই। ফলে ‘ডাঙ্কি’র মাধ্যমে এ বছর আরও একটি মেগাহিট উপহার দিতে চলেছেন শাহরুখ খান।

(ঢাকা টাইমস/০২নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :