নগরকান্দায় সংস্কারের পরও সড়ক যেন মরণ ফাঁদ

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ১৬:১০ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১৫:৫০

ফরিদপুরে নগরকান্দা পৌর শহর থেকে জেলা শহরে যাতায়াতের একমাত্র ভরসা ফরিদপুর-নগরকান্দা সড়কের অবস্থা বেহাল হওয়ায় ভোগান্তির যেন শেষ নেই। নগরকান্দা সদরের শ্বশা এলাকায় কয়েক মিটার সড়ক একাধিকবার সংস্কারের পরও ধসে যাচ্ছে। এতে মরণ ফাঁদে পরিণত হয়েছে সড়কের ওই স্থান। ফলে যানবাহনগুলো চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে। ভাঙা সড়ক পার হওয়ার সময় চালক এবং যাত্রীরা দুর্ঘটনার শঙ্কায় থাকেন।

শ্বশা গ্রামের বাসিন্দা শওকত আলী শরিফ বলেন, সড়কের ওই জায়গা সারাবছরই ধসে থাকে। একপাশ ধসে প্রায় দেড় ফিট নিচু হয়ে আছে। প্রতিদিন হাজারো মানুষ ঝুঁকি নিয়ে যানবাহনে চড়ে এই সড়কটি দিয়ে জেলা শহরে যাতায়াত করে। চালকরাও জীবনের ঝুঁকি নিয়ে সড়ক পার হচ্ছেন। মাঝে মাঝে দুর্ঘটনাও ঘটছে।

তিনি আরও বলেন, মাঝে মাঝেই ধসে যাওয়া সড়ক সংস্কার করা হয়। কিন্তু সপ্তাহ পার হওয়ার আগেই আবার ধসে যায়। এর কারণ সংস্কার কাজ মজবুত হয় না। নিচের মাটি শক্ত না হওয়ায় বারবার ধসে যায় বলে ধারণা করা হচ্ছে। তাই আগে নিচের মাটির কাজ শক্তিশালী করে তারপর সড়ক সংস্কার করলে টেকসই হবে। তাহলে হয়তো আর ধসে যাওয়ার আশঙ্কা থাকবে না।

ট্রাকচালক আব্দুল রশিদ বলেন, ধসে যাওয়া সড়ক দিয়ে হেলে-দুলে গাড়ি চলে। মনে হয়, এই বুঝি গাড়ি উল্টে খাদে পড়ে যাচ্ছে। যে কারণে ভাঙা সড়ক পার হওয়ার সময় চরম আতঙ্কে থাকি।

ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ইমরান ফারহান সুমেল বলেন, কয়েকমাস আগে ওই সড়ক সংস্কার করা হয়। কিন্তু অতিরিক্ত বৃষ্টির কারণে ধসে যায়। সড়কটি দ্রুত সংস্কার করে লেভেল করা হবে।

(ঢাকা টাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/এসএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :