অবরোধের সমর্থনে রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ২০:৫১ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১৯:৫৬

বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা চতুর্থ দফার অবরোধের প্রথম দিন রবিবার রাজধানীর বিভিন্ন থানা এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করেছে।

গণতন্ত্র পুনরুদ্ধার, মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হতাহত করা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো।

ঢাকা মহানগর দক্ষিণের কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী, ডেমরা, রমনা, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, চকবাজার, লালবাগ, শাহবাগ, সূত্রাপুর, গেন্ডারিয়া , ওয়ারী, মতিঝিল, পল্টন, শাহজাহানপুরসহ সব থানায় অবরোধের সমর্থনে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। এসব মিছিলে পুলিশ ও আওয়ামী লীগ হামলা চালায় এবং এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সকালে জুরাইন এলাকায় অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে । মিছিলটি ধোলাইপার, মীর হাজিরবাগসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

রমনা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরীর ইস্কাটন এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে। এসময় স্থানীয় যুবলীগ মিছিলে হামলা চালায়। এতে তিনজন আহত হন।

যাত্রাবাড়ী-ডেমরা বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল বের করে এবং যাত্রাবাড়ী, ডেমরা, মাতুয়াইল, কাজলা এলাকায় পিকেটিং করে।

মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করে বিএনপি ও অংগসংগঠনের থানা এবং ওয়ার্ড নেতৃবৃন্দ। কমলাপুর আইসিসি এলাকায় বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকনের নেতৃত্বে আরেকটি মিছিল বের করে মতিঝিল থানার নেতাকর্মীরা।

গেন্ডারিয়া-সূত্রাপূর-ওয়ারী-কোতোয়ালি-বংশাল এলাকার বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা মিছিল করে টিকাটুলি, ইত্তেফাক মোড় এবং রামকৃষ্ণ মিশন রোডে।

বিজয়নগর ও শাহজাহানপুরে ছাত্রদল পূর্বের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে মিছিল বের করে। মিছিলে মহানগর বিএনপির নেতারা নেতৃত্ব দেন।

ধানমন্ডি-কলাবাগান ও নিউমার্কেট থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ধানমন্ডি এলাকার জিগাতলা ও রাসেল স্কয়ারে মিছিল করে।

লালবাগ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কেল্লার মোড়ে মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন খোকনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে ।

চকবাজার থানা বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে চকবাজার এবং নাজিমুদ্দিন রোডে বিক্ষোভ মিছিল করে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :