তফসিল ঘোষণার পরদিনই ডিবিতে হিরো আলম, তবে কি…

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৭:২২

ফের একবার মহানগর গোয়েন্দা পুলিশ- ডিবি কার্যালয়ে গেলেন ফেসবুক ও ইউটিউবের আলোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম। বৃহস্পতিবার বিকাল ৩টা ২০ মিনিটের দিকে তিনি সেখানে প্রবেশ করেন। বের হন প্রায় এক ঘণ্টা পর।

বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। এর পরদিন হিরো আলমের ডিবি কার্যালয়ে যাওয়া নিয়ে শুরু হয়েছে নানা ফিসফাস। তবে কি এবারও তিনি নির্বাচন করবেন?

তার জবাব হিরো আলমই দিয়েছেন। ডিবি কার্যালয় থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘দোয়া নিতে ডিবি অফিসে এসেছি।’ আরও বলেন, ‘আমি তো প্রতিবারই নির্বাচন করলে মাইর খাই। এবারও মাইর খাই কি না, তাই অগ্রিম দোয়া নিতে এসেছি।’

হিরো আলম বলেন, ‘আপনারা দেখেছেন নির্বাচন কতটুকু সুষ্ঠু হয়। এ পর্যন্ত যত নির্বাচন করেছি ভোট সুষ্ঠু হয়নি। প্রতিবারই নির্বাচন কমিশন আশ্বাস দিয়েছিল ভোট সুষ্ঠু করার, কিন্তু পারেনি। এবারও বলেছে ভোট সুষ্ঠু হবে। তাই আমি এবারও নির্বাচন করব। দেখা যাক কতটুকু সুষ্ঠু হয়।’

অর্থাৎ, ফিসফাসই সত্যি হলো। হিরো আলমই জানিয়ে দিলেন তাকে আবারও দেখা যাবে নির্বাচনের মাঠে। তাই এবারের নির্বাচনে কঠোর নিরাপত্তা দেওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে ডিবিপ্রধানের সঙ্গে কথা বলতেই তিনি ডিবি কার্যালয়ে গিয়েছিলেন বলে জানান।

কোন আসন থেকে নির্বাচন করবেন- এমন প্রশ্নের জবাবে হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘আমি বগুড়া-২ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করব।’

আর নির্বাচন করব না বলেও আবার কেন নির্বাচনে আসছেন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘আমি আমার নির্বাচনি এলাকার মানুষের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে সাহস দিয়েছেন। বলেছেন, দুইবার নির্বাচন করেছি, এবারও করতে হবে। তারা বলেছেন, তুমি আমাদের পছন্দের লোক, তুমি না দাঁড়ালে ভোট কাকে দেব। তাই জনগণের কথা চিন্তা করে আবার নির্বাচন করছি।’

তফসিল মানেন কি না- এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘দেশের জনগণ মানলে আমি কেন মানবো না। যেহেতু সবাই মানছে আমিও মানি।’

হিরো আলম প্রথম সংসদে নির্বাচনে অংশ নেন ২০১৮ সালে। সে বার বগুড়া-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজনের হাতে মারধরের শিকার হয়ে ভোট বর্জন করেন। প্রার্থিতা পেতেও তাকে যেতে হয়েছিল হাইকোর্ট পর্যন্ত।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনেও তিনি অংশ নেন। কিন্তু জিততে পারেননি। হাল না ছাড়া হিরো আলম পরে আরও কয়েক ধাপ এগিয়ে অংশ নেন গত ১৭ জুলাইতে অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে।

প্রথম নির্বাচনের মতো এই নির্বাচনেও মারধরের শিকার হন হিরো আলম। রাস্তায় ফেলে পেটানো হয় তাকে। এরপর তিনি ঘোষণা দেন আর নির্বাচন করবেন না। সেই হিরো আলম আবারও দিলেন ভোটের মাঠে লড়াইয়ের ঘোষণা।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এইচএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :