শুক্রবার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ১৯:০১ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৭:৩৭

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

শুক্রবার বিকাল ৩টায় তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিস ও জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয় থেকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ভার্চুয়ালি যুক্ত হয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমার কার্যক্রমের উদ্বোধন করবেন দলীয়প্রধান শেখ হাসিনা। এরপর তিনি নিজের জন্য দলীয় ফরম সংগ্রহ করবেন।

বৃহস্পতিবার তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, শুক্রবার বিকাল ৩টায় তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভায় দলের সভাপতি শেখ হাসিনা অংশ নিয়ে মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধন করবেন। উদ্বোধনের পর তিনি নিজের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। এরপর শনিবার সকাল দশটা থেকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন।

গতকাল নির্বাচন কমিশন (ইসি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর।

ঢাকাটাইমস/১৬ নভেম্বর/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :