নাফ নদীতে বড়শিতে ধরা পড়লো ২৮ কেজির দুই কোরাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২৩, ১৭:২২

কক্সবাজারের নাফ নদীতে দুই জেলের বড়শিতে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের দুটি কোরাল মাছ। মাছ দুটি প্রতিকেজি ১০৫০ টাকা করে মোট ২৯ হাজার ৪০০ টাকায় বিক্রি করা হয়েছে।

বুধবার সকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাংস্থ নাফ নদীতে মাছ দুটি জেলের বড়শিতে ধরা পড়ে। পরে মাছ দুটি জেলেদের কাছ থেকে আলী আহমদ নামের এক ব্যবসায়ী কিনে নিয়েছেন।

মাছ ব্যবসায়ী আলী আহমদ বলেন, সকালে হ্নীলা ইউনিয়ন এলাকার মোহাম্মদ ইসমাইল ও জামাল ২৮ কেজি ওজনের দুটি কোরাল মাছ বাজারে বিক্রি করতে আনেন। পরে তাদের সঙ্গে দর-কষাকষি শেষে কেজি ১০৫০ টাকা করে মোট ২৯ হাজার ৪০০ টাকায় মাছ দুটি কিনে নেই।

জেলে মোহাম্মদ ইসমাইল ও জামাল বলেন, সকালের দিকে বড়শি নিয়ে নাফ নদীর ওয়াব্রাং এলাকা দিয়ে মাছ ধরার জন্য যাই। প্রায় ২ ঘণ্টা পরে বড়শিতে ২৮ কেজি ওজনের দুইটি বড় কোরাল ধরা পড়ে। এরপর অন্যান্য জেলেদের সহায়তায় মাছ দুটি হ্নীলা বাজারে এনে কেজি ১০৫০ টাকা করে ২৯ হাজার ৪০০ টাকায় বিক্রি করে দেই।

এ বিষয়ে টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, কোরাল দ্রুত বর্ধনশীল মাছ। পরিবেশ ভালো পেলে মাছটি সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি ওজনের কোরালও পাওয়া যায়। এই নাফ নদীর মাছ খুবই সুস্বাদু। তাই জেলেরা দামও ভালো পেয়ে থাকেন।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :