গাজাবাসীর জন্য অর্থ সংগ্রহে শুক্রবার হাতিরঝিলে কনসার্ট

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ০৯:৫৩

গত দেড় মাস ধরে ফিলিস্তিনের গাজায় গণহত্যা চালাচ্ছে ইসরায়েল সরকার। বাদ যাচ্ছে না শিশুও। এরইমধ্যে সাড়ে ১৩ হাজার নিরীহ ফিলিস্তিনিকে তারা হত্যা করেছে। তারই প্রতিবাদে শুক্রবার রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি কনসার্ট।

আয়োজক সংগঠন আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, কনসার্টটির নাম ‘টু গাজা ফরম ঢাকা। শুক্রবার বিকাল থেকে এটি শুরু হবে হাতিরঝিলের ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে। কনসার্ট থেকে আয়কৃত টাকা পাঠানো হবে গাজাবাসীর জন্য।

আয়োজকরা এক বিবৃতিতে বলেছেন, ‘গাজায় চলমান গণহত্যার প্রতিবাদে আমরা শিল্পী এবং মানবতাবাদী মানুষরা সবাই এক হয়েছি। আমরা মনে করি, গাজায় যেভাবে ইসরায়েলি বাহিনী গণহত্যা চালাচ্ছে তা অত্যন্ত ঘৃণ্য, অমানবিক। শিগগিরই এই গণহত্যা বন্ধ করা উচিত।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘যুগ যুগ ধরে ফিলিস্তিনের ওপর যে নিপীড়ন চলছে তার প্রতিবাদ আমরা কনসার্ট থেকে জানাতে চাই। ‘টু গাজা ফ্রম ঢাকা’ মূলত একটি খোলা চিঠি। বাংলাদেশের শিল্পীরা গাজার সাধারণ মানুষকে বলতে চান, এই যুদ্ধে তারা একা নয়। এই কনসার্ট থেকে উঠে আসা অর্থ গাজায় পাঠানো হবে।’

কনসার্টে গান গাইবে মাকসুদ ও ঢাকা, আর্ক, এভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশনস, ফিরোজ জং, মরুভূমি ও মুনফ্লাওয়ার।

এছাড়াও অংশ নেবেন শিল্পী মাশা ইসলাম, র‌্যাপার শাফায়েত, আসির আরমান, রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য, আহমেদ হাসান সানি। কনসার্টে বিশেষ অতিথি থাকবেন সুরকার প্রিন্স মাহমুদ ও গীতিকার লতিফুল ইসলাম শিবলী।

কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। কিন্তু কেউ বৃহৎ পরিসরে এগিয়ে আসতে চাইলে তার সুযোগ রয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে ‘গেট সেট রক’-এর ওয়েবসাইটে। মানবিক এমন আয়োজনকে সব শ্রেণির মানুষই স্বাগত জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :