রাশ্মিকার ভুয়া ভিডিও মামলায় গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে দিল্লি পুলিশ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২৩, ১২:৩৮

সাউথ ইন্ডিয়ান নায়িকা রাশ্মিকা মন্দানার ভুয়া ভিডিও ঘিরে তোলপাড়া সোশ্যাল মিডিয়া। ঘটনায় দিল্লির মহিলা কমিশন নোটিশ পাঠানোর পরই এফআইআর জারি করেছে দিল্লি পুলিশ।

বৃহস্পতিবার দিল্লি পুলিশ জানিয়েছে, রাশ্মিকার ডিপফেক ভিডিওর মামলার তদন্তে গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছেন তারা। প্রযুক্তিগত বিশ্লেষণের মাধ্যমে সেগুলো যাচাই করা হচ্ছে।

একজন কর্মকর্তা জানিয়েছেন, প্রযুক্তিগত বিশ্লেষণের অংশ হিসাবে তারা সমস্ত আইপি ঠিকানাগুলো শনাক্ত করেছেন। যেখান থেকে ভিডিওটি আপলোড করা হয়েছিল এবং যেখানে ভিডিওটি প্রথম ইন্টারনেটে আপলোড করা হয়েছিল সেই ঠিকানাটি শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

দিল্লির ডেপুটি কমিশনার অব পুলিশ (IFSO, স্পেশাল সেল) হেমন্ত তিওয়ারি বলেছেন, তারা গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন এবং অভিযুক্তদের শিগগিরই গ্রেপ্তার করা হবে।

যা নিয়ে এত তোলপাড় তার প্রাথমিক ভিডিওটি মূলত গত ৮ অক্টোবর ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছিল। যেখানে জারা প্যাটেল নামে একজন নারীকে দেখা যায়। যিনি শুধু ব্রা এবং পেন্টি পরে চলাফেরা করছেন।

পরে AI-এর সাহায্য নিয়ে ওই নারীর মুখকে ডিজিট্যালি বদলে রাশ্মিকার মুখ ব্যবহার করা হয়েছে। কে এই ভুয়া ভিডিওটি তৈরি করেছে এবং তাদের উদ্দেশ্যই বা কী ছিল, তা এখনো জানা যায়নি। জানা জোর চেষ্টা চালাচ্ছে দিল্লি পুলিশ।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :