বগুড়ায় আ.লীগ নেতাকে কুপিয়ে পা বি‌চ্ছিন্ন 

বগুড়া প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ২২:১১ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২৩, ২১:৫১

বগুড়ার সোনাতলায় আব্দু‌র র‌শিদ না‌মে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে এক পা বিচ্ছিন্ন করেছে প্রতিপক্ষের লোকজন।

গত ৬ ডিসেম্বর সকাল সাড়ে ৭টার দিকে সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের গ্রাম করমজা গ্রামের রাস্তায় এ ঘটনা ঘটে।

আব্দুর রশিদ বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন র‌য়ে‌ছেন। ঘটনার পরপরই বাবুল না‌মে একজ‌নকে গ্রেপ্তার করে‌ছে পু‌লিশ।

আব্দুর রশিদ উপ‌জেলার জোড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের ৭ নং ওয়ার্ডের সদস্য। তিনি গ্রাম করমজা গ্রামের মৃত ছালেক প্রামাণিকের ছেলে।

আব্দুর র‌শি‌দের ভায়রা জোরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের ৭ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বলেন, আমার ভায়রা আব্দুর রশিদ ৬ ডিসেম্বর সকাল সাড়ে ৭টার দিকে হেঁটে তার কর্মস্থল সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশনে যাচ্ছিলেন। পথিমধ্যে গ্রামের রাস্তায় একই এলাকার রঞ্জু মিয়া, মঞ্জু মিয়া, আজিজার, আলমগীর, বাবলু, দেলোয়ার পথরোধ করে। রশিদ দৌড় দিলে তাকে ধাওয়া করে খালেকের দোকানের সামনে ধরে রাস্তার পাশে জঙ্গলে নিয়ে দুই পা রাম দা দিয়ে কোপায়। এতে রশিদের বাম পা হাঁটুর নিচ থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং ডান পা ক্ষতবিক্ষত হয়। সেখান থেকে রশিদকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

কি কার‌ণে এই হামলা জানতে চাইলে তিনি বলেন, রশিদের ভাতিজা জামাই জাহিদকে একই গ্রামের মিলন দুই বছর আগে ৫ লাখ টাকার বিনিময়ে দুবাই পাঠায়। সেখানে চুক্তি অনুযায়ী কাজ না পেয়ে জাহিদ ফিরে আসে। পরে গ্রামের সালিসে মিলন ৭০ হাজার জাহিদকে ক্ষতিপূরণ দেয়। গ্রামের রঞ্জু, মঞ্জুকে ছাড়া সালিস করায় তারা মিলন এবং রশিদের ওপর ক্ষুব্ধ হয়। এ নিয়ে গত ৭ সেপ্টেম্বর দুই পক্ষের মধ্যে মারামারিতে রঞ্জু টেঁটাবিদ্ধ হয়। এ ঘটনায় রঞ্জুর ভাই মঞ্জু মিয়া রশিদের নামে থানায় মামলা করে।

মোখলেছুর রহমান অভি‌যোগ ক‌রে ব‌লেন, রঞ্জু তার চিকিৎসার জন্য ৩ লাখ টাকা খরচ হয়েছে বলে রশিদের কাছে সেই টাকা দাবি করে। এ নিয়ে তাদের মধ্যে আবার বিরোধ শুরু হয়। সেই বিরোধের জের ধরেই রশিদের ওপর হামলা করে পা কেটে নেওয়া হয়।

রশিদের স্ত্রী সুমি বেগম বলেন, এ ঘটনায় আমার ভাশুর ৬ জনের নামে সোনাতলা থানায় মামলা করেছে। পুলিশ বাবুল নামের একজনকে গ্রেপ্তার করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) অধ্যক্ষ ও শজিমেক হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান ডা. রেজাউল আলম জুয়েল জানান, আব্দুর রশিদের অবস্থার উন্নতি হয়েছে। একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে, যা প্রতিস্থাপন করা সম্ভব নয়। অপর একটি পা ক্ষতবিক্ষত।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনাতলা থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান বলেন, ঘটনার পরপরই বাবুলকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যরা পলাতক রয়েছেন। আসামিরা সবাই শ্রমজীবী মানুষ। তারা কোনো রাজনীতির সঙ্গে জড়িত নন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :