তাহিরপুরে দুই কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্যসহ তিন চোরাকারবারি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:০৪ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:০২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদী থেকে প্রায় দুই কোটি টাকা মূল্যের নৌকাভর্তি ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের পণ্যসহ তিন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বাদাঘাট ইউনিয়নের সীমান্তবর্তী লাউড়েরগড় গ্রামের মিরাট মিয়া (৫৫) তার ছেলে হাবিবুর রহমান (২১) এবং একই ইউনিয়নের ঢালারপাড় গ্রামের আব্দুল হাইয়ের ছেলে ফারুক আহমেদ (২০)।

পুলিশ জানায়, বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম ও সহকাররী উপপরিদর্শক (এএসআই) নাজিম উদ্দীনের নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সীমান্তবর্তী লাউড়েরগড় এলাকার বিজিবি ক্যাম্প সংলগ্ন যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে তিন চোরাকারবারিকে গ্রেপ্তার করে। এ সময় জব্দ করা হয় ২২ কার্টন ভারতীয় স্কিন সানরাইজ ক্রিম, ২৯১ পিস থান কাপড়, ১৮ কার্টন জনসন সফ, ৩২ কার্টন ভেসলিন ক্রিম, ৮০ পিস শার্ট, ১৬ কার্টন জনসন বেবি শ্যাম্পু, ১১ কার্টন ফ্রেম ক্রিম, ১৮ পিস মেক লাক্সারি স্যুটের কাপড় এবং একটি মোবাইল ফোন। এসব পণ্য বহনকারী নৌকাও জব্দ করা হয়েছে।

জব্দ করা পণ্যের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি এক লাখ ৭৩ হাজার ৭শ ৬০ টাকা বলে জানিয়েছে পুলিশ।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাজিম উদ্দীন বলেন, এর আগে ভারত থেকে অবৈধভাবে আসা এতোবড় চালান জব্দ হয়নি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) নাসিম উদ্দিন বলেন, চোরাচালানরোধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :