সরাইলে শহীদ বুদ্ধিজীবী আকবর হোসেনের সমাধিতে প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

আঞ্চলিক প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ২২:৪১

সরাইলের কৃতী সন্তান শহীদ বুদ্ধিজীবী অ্যাডভোকেট সৈয়দ আকবর হোসেন বকুল মিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন সরাইল প্রেসক্লাব। সেখানে কোরআন তেলাওয়াত শেষে বকুল মিয়াসহ সকল শহীদের জন্য করা হয়েছে বিশেষ মোনাজাত।

১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় সদর ইউনিয়নের আলীনগরে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে প্রেসক্লাবের সভাপতি মো. আইয়ুব খান, আওয়ামী লীগনেতা সৈয়দ আবদাল হোসেন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, যুগ্ম সম্পাদক এস,কে ইউসুফ, সমাজসেবক সৈয়দ নাদির হোসেন প্রমুখ। স্বাধীনতার ৫৩ বছর পরও এই দিনে বকুল মিয়ার বিষয়ে সম্পূর্ণ নীরব স্থানীয় আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসন।

২০২১ সালের শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রথমবারের মতো ওই বুদ্ধিজীবীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সরাইল প্রেসক্লাব।

শহীদ বকুল মিয়ার স্ত্রী নুরুল আক্তার বলেন, ১৯৭১ সালের ৫ ডিসেম্বর সকালে কোরআন তেলাওয়াতরত অবস্থায় আমাদের সামনে থেকে চোখ বেঁধে পাকবাহিনী বাড়ি থেকে তুলে নিয়ে যায় আমার স্বামীকে, পরদিন দেবর মুক্তিযোদ্ধা আফজাল হোসেনকে আটক করে। ৪ দিন পর শহরের পাশ ঘেঁষা কুরুলিয়া খালের পাড়ে ২ ভাইয়ের ক্ষতবিক্ষত লাশের সন্ধান মিলে। ১০ ডিসেম্বর তাদের লাশ এনে দাফন করা হয়। ৫৩ বছরে রাষ্ট্রীয়ভাবে সমাধি সংরক্ষণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

আকবর হোসেনের ছেলে সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ তানভীর আহমেদ কাউছার ২০২১ সালের ১৪ ডিসেম্বর হতে শহীদ বুদ্ধিজীবী দিবসে সরাইল প্রেসক্লাবের উদ্যোগে শহীদ তার পিতা শহীদ বুদ্ধিজীবী অ্যাডভোকেট সৈয়দ আকবর হোসেন বকুল মিয়ার সমাধিতে শ্রদ্ধা জানানোর ঘটনায় প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :