সড়ক পরিবহনে চুক্তিভিত্তিক সচিব থাকছেন এ বি এম আমিন উল্লাহ নুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:১৫

চুক্তিভিত্তিক ছয় মাস সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব থাকছেন এ বি এম আমিন উল্লাহ নুরী। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। একইদিন তাকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

চাকরি মেয়াদ বাড়ানোর প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কে তার অবসর-উত্তর ছুটি এবং তসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ১ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয় মাস মেয়াদে একই বিভাগের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলে প্রজ্ঞাপনে বলা হয়।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার জুলধা গ্রামে। গত বছরের জুন মাসে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব হন।

আমিন উল্লাহ নুরী ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগে বিএসএস (সম্মান) এবং ১৯৮৮ সালে এমএসএস (রাষ্ট্রবিজ্ঞান) ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৯৩ সালে ১ এপ্রিল সহকারী কমিশনার পদে কর্মজীবন শুরু করেন।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :