ঢাকা টাইমস সম্পাদকের বাবা ওবায়দুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:০৮ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৭:১৫

ফরিদপুর-১ আসনের মা, মাটি ও মানুষের প্রিয় নেতা, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের বাবা প্রয়াত সমাজসেবক এ এফ এম ওবায়দুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার ঢাকা ও ফরিদপুরের বিভিন্ন স্থানে কোরআনখানি, দোয়া মাহফিল ও এতিম শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

ঢাকায় স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ৪৪, ইস্কাটন গার্ডেনের ঢাকা টাইমস কার্যালয়ে। বাদ আসরের এই অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা নজরুল ইসলাম।

ঢাকা টাইমসের হেড অব নিউজ দিদার মালেকী, চিফ রিপোর্টার রুদ্র রাসেল, সহকারী বার্তা সম্পাদক আনিসুর রহমান ও কাজী মুস্তাফিজ, প্রশাসনিক কর্মকর্তা ইশতিয়াক আলম, বিপণন বিভাগের প্রধান রাজু আহমেদ, সহসম্পাদক আরিফুজ্জামান, জামিল মাহমুদ, প্রশান্ত সুভাষ চন্দ, বোরহান বিশ্বাস, সাদিয়া আক্তার, ইলিয়াস হোসেন অনুষ্ঠানে অংশ নেন।

আরও উপস্থিত ছিলেন স্টাফ রিপোর্টার জাফর আহমেদ, মেহেদী হাসান, হাসান মেহেদী, সামিয়া রহমান প্রিমা, তানিয়া আক্তার, তৌহিদুল ইসলাম, সহসম্পাদক মামুন হোসেন, শাহনুর শাহীন, নিবেদিতা বিনতে ওয়াদুদ, আইটি বিভাগের রেজাউল করিম টিপলু, পঙ্কজ সরকার নয়ন, গ্রাফিক বিভাগের রাশেদুল ইসলাম শুভসহ বিভিন্ন বিভাগের কর্মীরা।

এদিন গ্রামের বাড়ি আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামের মুন্সীবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণেও স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পাশাপাশি এতিমখানায় ছাত্রদের মাঝে খাবারও বিতরণ করা হয়।

এ এফ এম ওবায়দুর রহমান ২০১৯ সালের ৩০ ডিসেম্বর ভোরে ফরিদপুরের আলফাডাঙ্গায় হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৯ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তিনি ছিলেন ফরিদপুরের আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের কর্ণধার প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি।

ওবায়দুর রহমান কর্মজীবনে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে অবসরে যান। অবসর জীবনে তিনি নানা ধরনের সমাজসেবামূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখেন। স্থানীয় পর্যায়ে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কবরস্থান, খেলার মাঠসহ এলাকার অবকাঠামোগত উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন তিনি।

প্রয়াত ওবায়দুর রহমানের একমাত্র পুত্র আরিফুর রহমান দোলন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে ঈগল মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন।

দোলন গত দুই দশক ধরে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর মানুষের জন্য বহুমুখী উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে আসছেন। নানা জনকল্যাণমূলক উদ্যোগের কারণে ফরিদপুর-১ আসনের লাখো মানুষের কাছে জনপ্রিয় তরুণ রাজনীতিক দোলন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :