উৎসব মুখর পরিবেশে পিরোজপুরে চলছে ভোটগ্রহণ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৪:৪৫

পিরোজপুরের তিনটি আসনেই উৎসব মুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। রবিবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোটাররা ভোট দিতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি। এ নির্বাচনে পিরোজপুরের ৩টি আসনের ১৯ জন প্রার্থী অংশ নিলেও সাতজন প্রার্থী মাঠে ছিলেন সরব।

পিরোজপুর-১ আসনে চারজন প্রার্থী থাকলেও এ আসনের মূল লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও জেলা আওয়ামী লীগের সভাপতি ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়ালের মধ্যে।

পিরোজপুর-২ আসনে সাতজন প্রার্থী থাকলেও এ আসনে লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু) এর চেয়ারম্যান ৭ বারের সংসদ সদস্য নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের মধ্যে।

এছাড়াও পিরোজপুর-৩ আসনে প্রার্থীর সংখ্যা আটজন। এ আসনের মুল লড়াইটা হবে কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামীম শাহনেওয়াজ ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ৪ বারের এমপি ডা. রুস্তম আলী ফরাজির মধ্যে।

পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম নাজিরপুর উপজেলার নিজ গ্রাম তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন।

আর পিরোজপুর-২ আসনের আওয়ামী লীগের শরীক দলের প্রার্থী ও জাতীয় পার্টি জেপির (মঞ্জু) এর চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু ভোট দেন ভান্ডারিয়ার মাজেদা বেগম মহিলা কলেজ কেন্দ্রে।

এ নির্বাচনে ১২টি দল অংশগ্রহণ করছে। জেলায় মোট ভোটার ৯ লাখ ৭৪ হাজার ৯৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ৯২ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ৪ লাখ ৮২ হাজার ৮৭৩ জন। জেলার ৪২০টি ভোটকেন্দ্রের মধ্যে ১৩০টি ঝুঁকিপূর্ণ।

(ঢাকা টাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :