শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেও ব্যর্থ বলিউডের যেসব নায়িকা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৪

হিন্দি সিনেমার জগতে তিন দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন শাহরুখ খান। বলিউড ‘কিং অব রোম্যান্স’ এবং ‘বাদশাহ’ খেতাবও জুটিয়ে ফেলেছেন। শিল্পা শেঠি থেকে শুরু করে আনুশকা শর্মা, দীপিকা পাড়ুকোন- সকলেই শাহরুখের হাত ধরে বড় পর্দায় নিজেদের ক্যারিয়ার গড়েছেন।

ক্যারিয়ারের প্রথম সিনেমা, তা-ও আবার শাহরুখ খানের সঙ্গে— বক্স অফিসে শিল্পা-আনুশকা এবং দীপিকার সেই সিনেমাগুলো ব্যবসা করেছিল চুটিয়ে।

তবে বলিউডপাড়ার এমন কয়েক অভিনেত্রীও রয়েছেন, যারা শাহরুখের সঙ্গে অভিনয় করলেও সেই সিনেমা হিট হয়নি। তালিকায় পূজা ভাট, রাবিনা ট্যান্ডন এবং সোনালি বেন্দ্রের পাশাপাশি রয়েছে একাধিক অভিনেত্রীর নাম।

১৯৯৫ সালে প্রেম লালওয়ানির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গুড্ডু’। শাহরুখ খানের বিপরীতে সেই সিনেমায় অভিনয় করেছিলেন মনীষা কৈরালা। বক্স অফিসে সিনেমাটি ভালো ব্যবসা করতে ব্যর্থ হয়। ‘গুড্ডু’ মুক্তির তিন বছর পর ১৯৯৮ সালে শাহরুখের সঙ্গে ‘দিল সে’ সিনেমাতেও অভিনয় করেন মনীষা। সেই সিনেমাও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

১৯৯৬ সালে প্রবীণ নিশ্চোলের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ইংলিশ বাবু দেশি মেম’। এই সিনেমার মাধ্যমেই শাহরুখের সঙ্গে প্রথম অভিনয়ের সুযোগ পেয়েছিলেন সোনালি বেন্দ্রে। তবে সিনেমাটি বক্স অফিসে সেই অর্থে ব্যবসা করেনি। এর দুই বছর পর মহেশ ভাট পরিচালিত ‘ডুপ্লিকেট’ সিনেমাতেও শাহরুখের সঙ্গে অভিনয় করেন সোনালি। সেটিও তেমন ব্যবসা করেনি।

২০০৩ সালে নিখিল আডবাণীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কাল হো না হো’। এই সিনেমাতে শাহরুখের পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেন সাইফ আলি খান এবং প্রীতি জ়িনতা। পার্শ্বচরিত্রে অভিনয় করেন সোনালি। তাকে কম সময়ের জন্য পর্দায় দেখা গিয়েছিল।

রাবিনা ট্যান্ডন। শাহরুখের সঙ্গে একাধিক সিনেমায় অভিনয় করলেও এই নায়িকার একটি সিনেমাও হিট করেনি। ১৯৯৫ সালে ‘জামানা দিওয়ানা’ এবং ‘জাদু’ সিনেমাতে অভিনয় করেন দুই তারকা। কিন্তু সিনেমা দুটি ভালো ব্যবসা করতে পারেনি।

২০০৪ সালে বীরেন্দ্রনাথ তিওয়ারির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ইয়ে লামহে হ্যায় জুদাই কে’। এই সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করতে দেখা যায় রাবিনাকে। কিন্তু এই সিনেমাটিও বক্স অফিসে হিট করেনি।

বলিউডপাড়ার অন্যতম সিনেমা নির্মাতা মহেশ ভাটের মেয়ে পূজা ভাট। শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করলেও পূজার ক্যারিয়ারে তা ফ্লপ সিনেমা হিসাবে যোগ হয়। সেটি ছিল ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত মহেশ ভাট পরিচালিত ‘চাহাত’। সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তারপর আর দুই তারকাকে একসঙ্গে দেখা যায়নি।

১৯৯৩ সালে কেতন মেহতার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মায়া মেমসাব’ সিনেমাটি। শাহরুখ খানের ক্যারিয়ারের গোড়ার দিকের সিনেমা ছিল এটি। এই সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করতে দেখা যায় দীপা শাহিকে। তবে মুক্তির পর বক্স অফিসে ভালো সাড়া পায়নি ‘মায়া মেমসাব’।

এর দুই বছর পরও শাহরুখের সঙ্গে আরও একটি সিনেমায় অভিনয় করেন দীপা। সেটিরও পরিচালনায় ছিলেন কেতন মেহতা। সিনেমাটির নাম ছিল ‘ওহ ডার্লিং ইয়ে হ্যায় ইন্ডিয়া!’ কিন্তু ব্যবসা করতে ব্যর্থ হয় এই সিনেমাটিও। এরপর আর শাহরুখ-দীপিকাকে একসঙ্গে দেখা যায়নি।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :