প্রথম বর্ষের প্রত্যেককে মাসিক ৫ হাজার টাকা বৃত্তি দেওয়া হবে: ঢাবি উপাচার্য

​​​​​​​ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৭ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . এস এম মাকসুদ কামাল বলেছেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক হাজার টাকার বৃত্তি দেওয়া হবে। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহযোগিতায় শিগগিরই সেটি কার্যকর করা হবে। বৃত্তি দেওয়া হলে তারা বিপথগামী হবে না। তারা যদি স্বাচ্ছন্দ্যে চলতে পারে, তাহলে তার মেধা-বিকাশের পথ আরও সুগম হবে। সিদ্ধান্ত কার্যকর করতে সবার সঙ্গে আলাপ আলোচনা চলছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে ঢাকা বিশ্ববিদ্যালয় মৃত্তিকা, পানি পরিবেশ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন 'ইডাফস'-এর বার্ষিক সাধারণ সভা পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপাচার্য আরও বলেন, সবার মাঝে সেতুবন্ধন তৈরিতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন অত্যন্ত গুরুত্বপূর্ণ। অ্যালামনাই আরও বেশি সক্রিয় হবে এমনটাই প্রত্যাশা। বর্তমান শিক্ষার্থী যারা, তাদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। সবকটি অ্যালামনাই সংগঠনের সঙ্গে সমন্বয় করে কীভাবে আরও কাজ করা যায়, সে ব্যাপারে চেষ্টা চালাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য আরও জানান, বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ততা আরও বৃদ্ধির মাধ্যমে শিক্ষার্থীদের সহযোগিতা সার্বিক উন্নয়নে শতবর্ষী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে। শিক্ষা গবেষণাসহ সকল ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিতে রোডম্যাপ তৈরির মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য উপাচার্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে 'ইডাফস' এর সভাপতি অধ্যাপক . মো. দিদার-উল আলম, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক . মো. হারুনর রশীদ খান এবং সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবুল ফজল মীরসহ অ্যালামনাইবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :