আফগানিস্তানে ট্যাংকার-বাসের সংঘর্ষ, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ১১:৫৫

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের গেরাশক জেলায় একটি তেল ট্যাংকারের সাথে বাসের সংঘর্ষে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

হেলমান্দের প্রাদেশিক সরকারের তথ্য বিভাগের প্রধান শের মোহাম্মদ ওয়াহদাত বলেছেন, রবিবার কান্দাহার-হেরাত মহাসড়কে একটি মোটরসাইকেল, একটি জ্বালানিবাহী ট্রাক এবং হেরাত শহর থেকে রাজধানী কাবুলের দিকে যাত্রা করা একটি বাসের মধ্যে এই দুর্ঘটনা ঘটে।

তিনি জানান, প্রথমে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষের পর বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বিপরীত দিকে যাওয়া একটি তেলের ট্যাংকারে ধাক্কা মারেন। এতে আগুনের সূত্রপাত হয়।

প্রাদেশিক তথ্য বিভাগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক পোস্টে বলেছে, ‘রোববার সকালে একটি ট্যাংকার, একটি মোটরসাইকেল এবং একটি যাত্রীবাহী বাসের মধ্যে সংঘর্ষের ফলে ২১ জন নিহত এবং আরও ৩৮ জন আহত হয়েছেন।’

হেলমান্দ পুলিশ প্রধানের মুখপাত্র হজতুল্লাহ হাক্কানি বলেছেন, আহত ৩৮ জনের মধ্যে ১১ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, আফগানিস্তানে সড়ক দুর্ঘটনা বেশ সাধারণ। প্রধানত রাস্তার খারাপ অবস্থা এবং চালকের অসতর্কতার কারণে এসব দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দেশের নিচু রাস্তা এবং ট্র্যাফিক সাইনের অভাবের কারণেও দেশটিতে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। এর আগে ২০২২ সালের ডিসেম্বরেও একটি তেল ট্যাঙ্কার উল্টে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল। এতে ৩১ জন নিহত হয় এবং আরও কয়েক ডজন পুড়ে আহত হয়।

দেশটির জেনারেল ডিরেক্টরেট অফ ট্রাফিক পুলিশের তথ্য অনুযায়ী, গত ১০ মাসে ১ হাজার ৬০০ জনেরও বেশি মানুষ মারা গেছে এবং ৪ হাজার জনেরও বেশি আহত হয়েছে৷

সূত্র: আলজাজিরা

(ঢাকাটাইমস/১৮মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :