সরকারি ও ফসলি জমি থেকে মাটি বিক্রি, ৩ জনের কারাদণ্ড

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৮:১৪ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১৮:১২

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ফসলি জমি সরকারি জমি থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করার অপরাধে তিনজনকে আটক করে ১০দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সময় তিনটি মাহেন্দ্র ট্রাক্টর একটি শ্যালো মেশিন জব্দ করা হয়।

সোমবার বেলা ১১টায় দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের কুমলির চক মৌজার সরকারি জমিসহ আশেপাশের ফসলি জমির মাটি বিক্রি করার সময় অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াদ হোসেন।

আটক দণ্ডপ্রাপ্তরা হলেন, দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. মোতাহার (৫৫), মো. শামীম (১৯) আতিক (২৭)

স্থানীয়দের কাছ থেকে একটি সংঘবদ্ধ মাটি চোর চক্র দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের কুমলির চর মৌজায় প্রতিদিন ভেক মেশিনের সাহায্যে মাটি কেটে ট্রাকে ভরে আশপাশের বিভিন্ন ইট ভাটায়।

প্রতিদিন কমপক্ষে তিন শতাধিক মাহেন্দ্র ট্রাক্টর দিয়ে মাটি বিক্রি করে করা হচ্ছিল। কাক ডাকা ভোর থেকে শুরু হয় মাটি কাটা, চলে সন্ধ্যা পর্যন্ত। কেউ বাধা প্রদান করলে তার উপর নেমে আসে নির্যাতন, হতে হয় বাড়িঘর ছাড়া।

উপজেলা নির্বাহী অফিসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু রিয়াদ বলেন, বালু মহাল মাটি ব্যবস্থাপনা আইনে তাদেরকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনাকালে কেরানীগঞ্জ সার্কেল দক্ষিণের সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনিজা খাতুন, উপজেলা কর্মকর্তা মো. শেরিফ হোসেন খান, মো. খোরশেদ আলম দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১ এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :