পূর্ব শত্রুতার জেরে ঈদের জামাতে তরুণকে ছুরিকাঘাতে হত্যা

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৪, ১৮:৩৫

পূর্ব শত্রুতার জেরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঈদগাহে শাহজাহান মিয়া (১৯) নামে এক তরুণকে ছুরিকাঘাতে হত্যা করেছে প্রতিপক্ষরা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার উজানচর উত্তরপাড়া ঈদগাহে এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহান গাজীপুরের একটি পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, এলাকায় আবদুর রশিদ মাস্টার বংশ ও নূরুল ইসলাম বংশের মধ্যে পুরোনো বিরোধ ছিল। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সেই বিরোধ আরও চরম আকার ধারন করে। নুরুল ইসলামের বংশের লোকজন এলাকায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল ফয়সালের পোস্টার লাগিয়ে প্রচার চালায়। কিন্তু রশিদ মাস্টারের লোকজন হুমকি দেয় এলাকায় থাকলে ফয়সালের নির্বাচন করা যাবে না এবং কিছু পোস্টারও ছিঁড়ে ফেলে। এ নিয়ে বুধবার উচাখিলা বাজারের দুই পক্ষের মধ্যে মারামারিও হয়। বৃহস্পতিবার ঈদের দিন উজানচর উত্তরপাড়া ঈদগাহ মাঠে সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ ও খুতবা শেষে দোয়ার আগ মুহূর্তে পুরোনো বিরোধ ও বুধবারের মারামারির ঘটনার জের ধরে নূরুল ইসলামের ছেলে শাহজাহান মিয়াকে ছুরিকাঘাত করা হয়। পরে স্থানয়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রশিদ মাস্টারের নাতি পিহান মিয়াকে গ্রেপ্তার করেছে।

স্থানীয় বাসিন্দা অ্যাডভোকেট শাহজাহান কবীর সাজু বলেন, দুই বংশের মধ্যে আগে থেকে বিরোধ ছিল। বুধবারও উচাখিলা বাজারে মারামারি হয়েছে। এর জের ধরেই হত্যাকাণ্ডটি ঘটেছে।

ঘটনার পর থেকে এলাকা ছেড়ে পালিয়েছে রশিদ মাস্টারের লোকজন। এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থীর পোস্টার লাগানোকে কেন্দ্র করে বিরোধ তৈরি হয়। ঈদের জামাত শেষে ছুরিকাঘাতে হত্যার ঘটনাটি ঘটে। তাৎক্ষণিক একজনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িত অন্তত ৭ জনের নাম পাওয়া গেছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে। হত্যাকাণ্ডকে ঘিরে বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :