নোয়াখালীর সুবর্ণচরে চলছে ভোটগ্রহণ, উপস্থিতি কম

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ১১:৩৯

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ভোটগ্রহণ চলছে। উপজেলার ৬১টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন দুই লাখ ২৫ হাজার ১৮৮ জন ভোটার। তবে বৃষ্টির কারণে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অনেক কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে জানান দায়িত্বরতরা। বুধবার সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে যা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

নির্বাচনে জেলার সুবর্ণচর উপজেলার ৬১টি কেন্দ্রে এক লাখ ৫ হাজার ৬০৯ জন নারী ভোটার, এক লাখ ১৯ হাজার ৫৭৮ জন পুরুষ ভোটার ও একজন তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটারসহ মোট দুই লাখ ২৫ হাজার ১৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রশাসন থেকে ৬১টি কেন্দ্রের মধ্যে ৩৮টিকে গুরুত্বপূর্ণ ও ২৩টিকে সাধারণ ক্যাটাগরিতে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন ও ভোট পরবর্তী সহিংসতা রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজ করছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম এবং আনারস প্রতীকে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ছেলে আতাহার ইশরাক সাবাব চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে আব্দুল্লাহ আল মামুন জাবেদ, টিউবওয়েল প্রতীকে মো. ফরহাদ হোসেন বাহার চৌধুরী, মাইক প্রতীকে মো. রফিক উল্যাহ ও চশমা প্রতীকে মো. ফয়সাল আহমেদ আকাশ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে সালমা সুলতানা, কলস প্রতীকে বিবি ফাতেমা, ফুটবল প্রতীকে মুন্নি আহমেদ ও প্রজাপতি প্রতীকে আলেয়া বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোর থেকে টানা বৃষ্টিতে ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতিতি ছিল খুব কম। সকাল ৮টার পর থেকে বৃষ্টি উপেক্ষা করে দুই একজন করে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে আবার কেন্দ্র ত্যাগ করছেন। তবে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চর মহি উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু সুফিয়ান পলাশ জানান, এ কেন্দ্রে মোট ভোটার রয়েছে দুই হাজার ৫৬১ জন। এর মধ্যে সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পড়েছে ৫৫টি।

চর মজিদ ভুঁইয়ার হাট দাখিল মাদরাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মহি উদ্দিন জানান, সকাল সাড়ে ১০টা পর্যন্ত আমার কেন্দ্রের ৬টি বুথে ১৩০টি ভোট পড়েছে। এখানে মোট ভোটার ২৯০৬ জন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে বলেও জানান তিনি।

নোয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম জানান, নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের একদিন আগেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, নির্বাচন উপলক্ষে সার্বিক পরিস্থিতির ওপর আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৮মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :