পাকিস্তানের বোলিং তোপে ১১৯ রানেই অলআউট ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জুন ২০২৪, ০১:৫৫ | প্রকাশিত : ০৯ জুন ২০২৪, ২৩:৫১

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে খেই হারিয়ে ফেললো ভারত। চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানি বোলারদের সামনে দাঁড়াতেই পারলেন না ভারতীয় ব্যাটাররা। যার ফলে মাত্র ১১৯ রানেই ‍গুটিয়ে গেছে ভারত।

নিউইয়র্কে রবিবার (৯ জুন) বিশ্বকাপের ‘এ’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই ম্যাচে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাটিংয়ে নেমে আমির-নাসিমের বোলিং তোপে খেই হারিয়ে ফেলে ভারত। বিরাট কোহলি, রোহিত শর্মা থেকে শুরু করে সুর্যকুমার যাদব কিংবা শিভাম দুবে, মোটাদাগে ব্যর্থ সবাই। খেললেন কেবল রিশভ পান্ত। তার ৪২ রানটাই ভারতের ব্যাটিং বিপর্যয়ের মাঝে বড় প্রাপ্তি। শেষদিকে আর্শদ্বীপ সিং রান করায় ভারতের রান গিয়েছে ১১৯ পর্যন্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি তাদের চতুর্থ সর্বনিম্ন স্কোর। আর অলআউট হওয়া ইনিংসে এটি দ্বিতীয়।

দুই দলের এই মহারণে ভারতের হয়ে আজ ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। প্রথম ওভারেই এই দুই ওপেনার নেন ৮ রান। তবে এরপরেই আবারও হানা দেয় বৃষ্টি, যার ফলে বন্ধ থাকে খেলা। প্রায় ২০ মিনিট বন্ধ থাকার পর পুনরায় শুরু হয় খেলা। বৃষ্টি থামার পর খেলা শুরু হলে নিজেদের জুটিকে আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তারা।

দলীয় ১২ রানে রোহিত বিরাট কোহলি সাজঘরে ফিরে গেলে ভেঙে যায় এই জুটি। ৩ বলে ৪ রান করা বিরাট নাসিম শাহ এর বলে উসমান কানের হাতে ক্যাচ তুলে দিযে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ১২ রানেই প্রথম উইকেট হারায় ভারত।

বিরাট কোহলির পর সাজঘরে ফিরে যান আরেক ওপেনার রোহিত শর্মাও। আগের ম্যাচে অর্ধশতক তুলে নেওয়া রোহিত আজ ১২ বলে ১৩ রান করে শাহিন শাহ আফ্রিদির বলে হারিস রউফের হাতে ক্রাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

এই দুই ওপেনারের বিদায়ের পর জুটি গড়েন অক্ষর প্যাটেল ও রিশভ পান্ত। এই জুটিতে ঘুরে দাঁড়াতে থাকে রোহিত শর্মার দল। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান নাসিম শাহ। নাসিম শাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান অক্ষর প্যাটেল। আউট হওয়ার আগে করেন ১৮ বলে ২০ রান। তার বিদায়ে ভাঙে ৩৯ রানের জুটি।

অক্ষর প্যাটেলের বিদায়ের পর সূর্যকুমার যাদবকে নিয়ে জুটি গড়নে রিশভ পান্ত। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি হারিস রউফ। হারিস রউফের বলে মোহাম্মদ আমিরের হাতে ক্যাচ তুলে দিযে সাজঘরে ফিরে যান সূর্যকুমার যাদব। তার বিদা্য়ে ৮৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত।

দলের বিপদ আরও বাড়িয়ে একে একে সাজঘরে ফিরে যান শিভাম দুবে, ও রিশভ পন্ত রবীন্দ্র জাদেজা। এই তিন ব্যাটারের বিদায়ে মাত্র ৯৬ রানেই ৭ উইকেট হারিয়ে বিপদে পড়েছ ভারত।

মাত্র ৯৬ রানেই ৭ উইকেট হারানোর পর জুটি গড়েন আর্শদীপ সিং ও হার্দিক পান্ডিয়া। অষ্টম উইকেটে তারা গড়েন ১৬ রানের জুটি। দলীয় ১১২ রানে হার্দিক পান্ডিয়ার বিদায়ে ভেঙে যায় এই জুটি। ১২ বলে ৭ রান করা পান্ডিয়া হারিস রউফের বলে ইমাদ ওয়াসিমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

হার্দিক পান্ডিয়ার বিদায়ের পরের বলেই সাজগরে ফিরে যান জসপ্রিত বুমরাহ। তার বিদায়ে ১১২ রানেই ৯ উইকেট হারায় ভারত। শেষ পর্যস্ত ১৯ ওভারে ১১২ রান করে শেষ উইকেটটাও হারায় ভারত। পাকিস্তানের হয়ে হারিস রউফ ৩টি, নাসিম শাহ ৩টি, মোহাম্মদ আমির ২ টি ও শাহিন শাহ আফ্রিদি ১ টি করে উইকেট নেন।

(ঢাকাটাইমস/০৯ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

কোপা আমেরিকা: দর্শকদের সঙ্গে মারামারি, শাস্তি পেতে পারেন উরুগুয়ের ‘১০ ফুটবলার’

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে বড় জয় পেলো ইংল্যান্ড

কোপার ফাইনাল ও ডি মারিয়ার বিদায় নিয়ে যা বলছেন মেসি

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাদ পড়ার পেছনে ব্যস্ত সূচিকে দুষলেন স্টার্ক

কোচের দায়িত্ব নিয়েই হোঁচট খেলেন গম্ভীর, তার ‘প্রথম আবদার’না করল বিসিসিআই

পিসিবি থেকে বরখাস্ত হয়ে মুখ খুললেন ওয়াহাব

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

আর্জেন্টিনার ফাইনাল ম্যাচে ব্রাজিলের পাঁচ রেফারি

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব ছাড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

হাসপাতাল থেকে নিজের সবশেষ অবস্থা জানালেন নাফীস ইকবাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :