চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ে ক্রিকেটে নতুন দিন পাকিস্তানে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৭, ১০:৪৭

আইসিসির হাত ধরে ক্রিকেট ফিরতে চলেছে পাকিস্তানে। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পরই পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনার জোর দাবি তুলেছিলেন পাক অধিনায়ক সরফরাজ খান। লক্ষ লক্ষ পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের মুখের কথাই উঠে এসেছিল পাক অধিনায়কের মুখে। এ বার পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে চলতি বছরের শেষের দিকে পাকিস্তানে আইসিসি বিশ্ব একাদশ দল পাঠাতে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। লাহৌরে পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার কথা তারকাখচিত আইসিসি বিশ্ব একাদশ দলের। আইসিসির তরফে এখনও খেলার দিন এবং সূচি নির্ধারণ করা না হলেও সূত্রের খবর অনুযায়ী পাকিস্তানকেই চূড়ান্ত করে ফেলেছে আইসিসি।

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসের উপর আততায়ী হামলার পর কোনও দেশই পাকিস্তানের বিরুদ্ধে পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলেনি,ব্যাতিক্রম ২০১৫ সালে জিম্বাবয়ের পাকিস্তান সফর। কখনও দুবাই তো কখন সংযুক্ত আরব আমিরশাহি, বিভিন্ন দেশে গিয়ে খেলতে হয়েছে হোম ম্যাচ।

সেখানে আইসিসির এই উদ্যোগে খুশির হাওয়া পাকিস্তানের ক্রিকেট মহলে। পাকিস্তানের কোচ মিকি আর্থার বলেন, ‘বিশ্ব একাদশের বিরুদ্ধে সেপ্টেম্বরে খেলার কথা আমাদের। আইসিসির পক্ষ থেকে সে রকমই নির্দেশ আছে আমাদের কাছে।’

(ঢাকাটাইমস/২৫জুন/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :