বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১১:৪০

বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদ (বাশিকিপ্রপ) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। গতকাল ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনে বাবুই কার্যালয়ে সংগঠনের সূচনা সভায় ২০১৮-২০২০ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের পক্ষ থেকে আরো প্রকাশনের স্বত্বাধিকারী আলমগীর মল্লিককে সভাপতি ও বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সংগঠনের অন্যদের মধ্যে সহ-সভাপতি নির্বাচিত হন ঝিঙেফুল-এর গিয়াসউদ্দিন খসরু, লাবণীর ইকবাল হোসেন সানু, ছোটদের বই-এর হাশিম মিলন। যুগ্ম সাধারণ সম্পাদক ডাক-এর মো. ফেরদৌস আলম, প্রিয় প্রকাশ-এর আতিক রহমান, নলেজ ভিউ-এর মোফাজ্জল হোসেন বাদল। কোষাধ্যক্ষ নির্বাচিত হন আদিগন্ত প্রকাশন-এর মোশতাক রায়হান।

পরিচালক নির্বাচন করা হয় দ্যা পপ আপ ফ্যাক্টরি-এর রুমানা শারমিন, শিশুবেলা-এর মমতাজ আহাম্মদ, শিলা প্রকাশনীর বিএম কাউছার, চিলড্রেন বুকস সেন্টার-এর যুগল সরকার, প্রগতি পাবলিশার্স-এর আসরার মাসুদ, সুপ্ত পাবলিকেশন-এর ইকবাল হোসেন সুজন, পঙ্খিরাজ-এর দেওয়ান আজিজ ও ময়ূরপঙ্খি-এর মিতিয়া ওসমান তিসমা।

আয়োজকরা জানান, বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকদের সংগঠিত করে নিজেদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়ার জন্যই এ সংগঠনের পথচলা শুরু। সামনের দিনগুলোতে শিশুদের মনন বিকাশে এগিয়ে আসতে নানামুখী উদ্যোগ গ্রহণ করবে বাশিকিপ্রপ।

সংগঠনের সভাপতি আলমগীর মল্লিক ও সাধারণ সম্পাদক কাদের বাবু বলেন, আপনাদের শিশুকে একটি ভালো বই উপহার দিন, এই শিশুই আপনাকে একটি সুন্দর দেশ উপহার দেবে। আর তাই ছোটদের জন্য আমরা এক হয়েছি। এই এক হওয়ার মধ্য দিয়ে শিশু-কিশোরদের মেধা ও মনন বিকাশে আমরা অংশীদার হতে চাই।

বাংলাদেশের শিশু-কিশোর প্রকাশকরা নিজেদের উন্নয়নের লক্ষ্যে প্রাথমিকভাবে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। সদস্য হওয়ার জন্য ফরম তুলে ১৭ মার্চের মধ্যে জমা দিতে হবে।

উল্লেখ্য, একুশে বইমেলা ২০১৮তে বাংলাদেশ শিশু-কিশোর প্রকাশক পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। গতকাল শনিবার উপস্থিত প্রকাশকদের কণ্ঠভোটের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি ২০১৮-২০২০ গঠন করা হয়।

(ঢাকাটাইমস/১১মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :