গোলাম রসুল স্মৃতি পাঠাগারে সাহিত্য আড্ডা ও ইফতার 

অনলাইন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৪, ১০:৪৪

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার গোলকনগরে গোলাম রসুল স্মৃতি পাঠাগারের উদ্যোগে লেখক-শিল্পী-সংস্কৃতিকর্মীদের সম্মানে সাহিত্য আড্ডা ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে গোলাম রসুল স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি ও প্রাবন্ধিক বঙ্গ রাখালের সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য আড্ডায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গীতিকার বীর মুক্তিযোদ্ধা ননী গোপাল বিশ্বাস, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঝিনাইদহ জেলা কমিটির সভাপতি কেএম শরীফ, কবি ও ছড়াকার মনোয়ার হোসেন মণি, খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং ও পেইন্টিং ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক তরিকুল ইসলাম, কবি ও নাট্যকার দীরাজ মাহমুদ, অভিনেতা হুমায়ূন কবিরী টুকু, গোলকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকাদ্দেস হোসেন, এখন টেলিভিশনের স্টাফ রিপোর্টার আব্দুর রহমান মিল্টন ও শিকদার গ্রুপের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট সুজায়েত হোসেন সুজন।

আড্ডায় কবিতা পাঠ করেন গীতিকবি হাসানুজ্জামান, কবি রফিক রেজা, কবি বায়েজিদ চাষা ও কবি ইমরান হোসেন।

এছাড়া সোনালী ব্যাংক কর্মকর্তা সুমন আসাদ, মাহাথীরসহ গোলাম রসুল স্মৃতি পাঠাগারের সদস্যরা ও স্থানীয় বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

আড্ডায় আগত অতিথিরা বলেন, সাংস্কৃতিক আন্দোলন বেগবান করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করে পাঠাগার ও সাহিত্য আড্ডা। গোলাম রসুল স্মৃতি পাঠাগারটি গোলকনগরসহ অত্র এলাকার সাংস্কৃতিক আন্দোলনের নেতৃত্ব দেবে খাঁটি মানুষ বের করে আনবে যারা বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলায় ভূমিকা রাখবে।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :