ভালোবাসার বদলে ইঁদুর জুটল কর্তোয়ার কপালে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৯ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫০

অ্যাটলেটিকো মাদ্রিদের হোম ভেন্যু ওয়ান্দা মেট্রোপলিটানো থেকে শনিবার ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। তবে বাজে অভিজ্ঞতা সঙ্গী হয়েছে থিবো কর্তোয়ার। লা লিগার ম্যাচ চলাকালীন রিয়ালের বেলজিক গোলরক্ষককে খেলনা ইঁদুর ছুঁড়ে মারেন অ্যাটলেটিকো সমর্থকরা।

এখানেই শেষ নয়, ম্যাচ শুরুর আগে মাঠের বাইরে কর্তোয়ার স্মৃতি বিজরিত নামফলকও বিকৃত করে দেয় কিছু সমর্থক। তারা ফলকে লাল রঙের টেপ দিয়ে ‘ক্রস চিহ্ন’ এঁকে তাতে খেলনা ইঁদুর লাগিয়ে দেয়।

গত গ্রীষ্মের দলবদলে চেলসি থেকে ৩৫ মিলিয়ন পাউন্ডে রিয়ালে নাম লেখান ২৬ বছর বয়সী কর্তোয়া। তার সান্তিয়াগো বার্নাব্যুতে আসার বিষয়টি মোটেও ভালোভাবে নেয়নি অ্যাটলেটিকো ভক্তরা। কারণ ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত এই কর্তোয়াই সামলেছেন অ্যাটলেটিকোর গোলমুখ।  ছোট মাদ্রিদের হয়ে তিন বছরে ১০০টি ম্যাচ খেলেছেন তিনি।

ডিয়েগো সিমিওনের দলের কোনো স্থায়ী সদস্য ছিলেন না কর্তোয়া, চেলসি ধারে পাঠিয়েছিল তাকে। তবু ক্লাবের হয়ে একশ ম্যাচ খেলায় কর্তোয়ার নামে একটি নামফলক বসানো হয় মেট্রোপলিটানোতে। সেটিতে ইঁদুর লাগিয়ে কর্তোয়ার সম্মানহানিই করলেন ক্ষ্যাপাটে সমর্থকরা। ম্যাচ শুরুর পর দ্বিতীয় দফা খেলনা ইদুঁর ছুঁড়ে কর্তোয়ার প্রতি ক্ষোভ উগড়ে দেয় তারা। এরপর পুরো ম্যাচে যখনই তার পায়ে বল গেছে তখনই মেট্রোপলিটানো গ্যালারি থেকে ভেসে এসেছে দুয়োধ্বনি।

সাবেক ক্লাবের সমর্থকরদের ভালোবাসার বদলে পেলেন ঘৃণ্য উপহার। তবে ওসবে কান দিচ্ছেন না কর্তোয়া। ম্যাচ শেষে বেলজিক গোলরক্ষক বলেছেন, ‘আমি কিছু মনে করিনি। এ কাজ করে যদি ওরা খুশি হয় তাহলে সেটা তাদের জন্য ভালো বিষয়।’

(ঢাকাটাইমস/১০ ফেব্রুয়ারি/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :