‘মাননীয় প্রধানমন্ত্রী, একটি বিশ্বমানের হাসপাতাল চাই’

নাজনীন আলম
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৯, ১৮:৪৮

হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সিঙ্গাপুরে চিকিৎসা নেয়া নিয়ে যখন নানা আলোচনা চলছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিশ্বমানের হাসপাতাল নির্মাণের দাবি তুললেন দলের এক নারী নেত্রী।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নাজনীন আলম এ দাবি জানিয়েছেন।

গত রবিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়া ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনা হলে পরীক্ষা নিরীক্ষায় তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। হার্টে একটি রিং পরানো হয়। তখন দলের পক্ষ থেকে বলা হয়, তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হবে।

পরে তার চিকিৎসার জন্য ভারতের নামকরা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠিকে আনা হয়। তিনি পরামর্শ দেন সিঙ্গাপুরে নেয়ার। একই সঙ্গে শুরুতে কাদেরকে যে চিকিৎসা দেয়া হয়েছে তা উন্নত বিশ্বের মতোই হয়েছে বলে দেবী শেঠি মন্তব্য করেন।

দেশে চিকিৎসা ভালো হলে কেন তাকে সিঙ্গাপুর নেয়া হলো-এ নিয়ে অনেকেই নানা কথাবার্তা বলছেন। এর মধ্যেই আলোচিত এই নারী নেত্রী দলের প্রধান ও প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বাংলাদেশে বিশ্বমানের হাসপাতাল নির্মাণের দাবি জানালেন।

ফেসবুকে নাজনীন লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, একটি বিশ্বমানের হাসপাতাল চাই। ১৮ কোটি মানুষ আপনার দিকে তাকিয়ে আছে। যেখানে সর্বোচ্চ চিকিৎসা সেবার সুযোগসহ দেশি-বিদেশি বিশ্বমানের বিশেষজ্ঞ চিকিৎসক থাকবে। দেশের গরিব মানুষ কম খরচে জটিল রোগের চিকিৎসা নিতে পারবে। সিঙ্গাপুর , থাইল্যান্ড বা ভারতে আর যেন যেতে না হয়।’

‘বিদেশ থেকেও যেন রোগীরা আসেন এ দেশে চিকিৎসা নিতে। এমনটা কি কোনো দিন সম্ভব হবে না। আমাদের দেশ অনেক এগিয়েছে। বিদেশ নির্ভরতাও কমেছে। ওষুধ উৎপাদনে কিন্তু আমরা যোগ্যতার প্রমাণ দিয়েছি। আপনার হাত ধরে পদ্মা সেতুসহ অনেক সফলতাই তো এসেছে। তাহলে, চিকিৎসা ক্ষেত্রে বিদেশ নির্ভরতার লজ্জা কেন দূর হবে না?’

গত নির্বাচনের পর সংরক্ষিত আসনের মনোনয়ন না পাওয়ার পর ফেসবুকে আত্মহত্যা করার ঘোষণা দিয়েছিলেন এই নারী নেত্রী। যা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

(ঢাকাটাইমস/০৬মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :