‘ঈদুল আজহার শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৯, ১০:৫৮

ঈদুল আজহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার তাগিদ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কৃত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি। বলেছেন, এই ঈদ মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্য ও ভালবাসার এক অনুপম নিদর্শন। এটি মুসলিম জাতির ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে বলে আমার বিশ্বাস।

সোমবার ফরিদপুর শহরের চাঁদমারী কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজে শরিক হয়ে এসব কথা বলেন তিনি।

ঈদ জামাতে আরো শরিক হন ফরিদপুরের জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজ্জাক মোল্লা, মেয়র মাহতাব আলি মেথু প্রমুখ।

তিনি আরো বলেন, ঈদুল আজহার মর্মবাণী আমাদের জাতিতে জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতাসহ অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসার শিক্ষা দেয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ দেশ আজ বিশ্বসমাজে উন্নয়নের রোল মডেল।’

এদিকে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ফরিদপুরে এক হাজার একশ ৮৯টি ঈদগাহ ময়দানে পবিত্র ঈদ-উল আযহা জামাত অনুষ্ঠিত হয়েছে। এখানে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেছেন কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান।

ঢাকাটাইমস/১২আগস্ট/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :