আম্মানে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ২২:২৮

‘দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই মেলে’- এই স্লোগানে বুধবার আন্তর্জাতিক অভিবাসী দিবসের কর্মসূচি পালিত হয়।

সকাল১০ টায় আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসের হলরুমে অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দূতাবাসের চার্জ দ্যা আফ্যায়ারস মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং প্রথম সচিব ও দূতালয় প্রধান বশিরের পরিচালনায় জর্ডানে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেন।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে দেওয়া রাষ্ট্রপ্রতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান মো. বশির।

আম্মান দূতাবাসের চার্জ দ্যা আফ্যায়ারস মনিরুজ্জামান অতিথিদের বলেন, প্রবাসীদের জন্য সরকার কি কি কাজ করছে এবং প্রবাসীদের রেমিট্যান্স বাংলাদেশে বৈধপথে পাঠালে কি কি সুবিধা পাবে। ওয়েজ আনার্স ওয়েলফেয়ার বোর্ডের নতুন সদস্যদের মধ্যে কার্ড প্রদান করা হয়।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, জর্ডানের বিভিন্ন গার্মেন্টসের বাংলাদেশি প্রতিনিধিবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ আরো অনেকে।

বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ বক্তব্যে বলেন জর্ডানে কিভাবে আরো বেশি কর্মী নিয়ে আসা যায় সে বিষয়ে জোরালো পদক্ষেপ নিতে বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :