ডেনমার্কে আ.লীগের উদ্যোগে বিজয় দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ১০:৫৩

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ। দিবসটি পালন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির পথে হাঁটছে আজকের বাংলাদেশ। ৪৩ বছর স্বল্পোন্নত দেশের তালিকায় থাকার পর বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে যাওয়ার পথে। আর এটা সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারের নিরলস প্রচেষ্টায়।

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের স্থানীয় একটি হলরুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডেনমার্ক আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খোকন মজুমদার। ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা এবং উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ। বক্তব্য দেন যুগ্ম-সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন, বোরহান উদ্দিন, বেলাল রুমী, সাংগঠনিক সম্পাদক সরদার সাঈদ, শামীম খালাসি, গোলাম কিবরিয়া শামীম, রোমেল মিয়া সোহাগ, সদস্য অলি হোসাইন রিপন ও মিজানুর রহমান, ডেনমার্ক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজিম উদ্দিন খাঁন,সাধারণ সস্পাদক রনি আলম।

অনুষ্ঠানে শুরুতে জাতির পিতা ‘বঙ্গবন্ধু’ , বঙ্গমাতা, জাতীয় চারনেতা, ১৯৭৫এর ১৫ আগস্ট শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া পরিচালনা করেন সংগঠনের ধর্ম বিষায়ক সস্পাদক সাইফুল ইসলাম।

ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সস্পাদক মাহবুবুর রহমান বলেন, ৪৯তম বিজয় দিবস হচ্ছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মাথা উচুঁ করার দিন। এই ১৬ ডিসেম্বরের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করে বাংলার মুক্তিকামী মানুষের কাছে। এই বিজয়ের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে দীর্ঘ দুই যুগের পাকিস্তানি শোষণ এবং বঞ্চনার। নির্যাতনের কবল থেকে মুক্ত হয় বাঙালি জাতি। তাই স্বনির্ভর জাতির নাগরিক হিসাবে আমাদের প্রত্যয় হবে শেখ হাসিনার হাত দিয়ে সমৃদ্ধ আগামী বাংলাদেশ গড়ার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সম্পাদক ইব্রাহিম তুহিন খাঁন, ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন পলাশ এবং কার্যকরী কমিটির গোলাম রাব্বি, সামছু আলম, সেলিম রহমান, সাইফুল ইসলাম, শরিফুল ইসলাম, আশরাফ মোহাম্মদ, মোহাম্মদ সজিব, নাজমুল ইসলাম, সোহেল খাঁন, শরিফুল ইসলাম, শামীম খাঁন ও আরও অনেকে।

অনুষ্ঠানের শেষ অংশে মুক্তিযুদ্ধের উপর প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/সিকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :