শিশু নিয়ে গেল পুরনো প্রতিবেশী, উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৮

পূর্বপরিচয়ের সূত্রে ছোট্ট শিশু মুনতাসিরদের চট্টগ্রামের চকবাজারের বাসায় বেড়াতে আসেন ফরিদা আক্তার নিহা। কিন্তু কে জানত একসময়ের প্রতিবেশী ফরিদার বেড়াতে আসার পেছনে ছিল ভয়ংকর পরিকল্পনা। অতিথিকে আপ্যায়নের জন্য যখন ব্যস্ত ছিলেন মুনতাসিরের মা তখনই ফুটফুটে বাচ্চাটিকে নিয়ে সটকে পড়েন ফরিদা।

তবে খুব বেশি দূর নিয়ে যেতে পারেনি অপহরণকারী। পুলিশের দ্রুত পদক্ষেপ ও এলাকাবাসীর সহযোগিতায় ঘটনার চার ঘণ্টার মধ্যে উদ্ধার হয় মুনতাসির। গ্রেপ্তার করা হয় ফরিদাকে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে।

পুলিশের এমন পদক্ষেপের ফলে স্বস্তি নেমে আসে সন্তান হারিয়ে পাগলপ্রায় মুনতাসিরের বাবা-মায়ের মনে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমীন নিজেই বিষয়টি জানিয়েছেন। এই পুলিশ কর্মকর্তা উদ্ধার হওয়া শিশুটিকে কোলে নিয়ে ফেসবুকে একাধিক ছবি পোস্ট করেছেন।

চকবাজার থানার ফেসবুকে পোস্টে ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমীন লিখেছেন, ফুটফুটে, নিষ্পাপ বাচ্চা। কে না চায় একটু আদর করতে। এমন নিষ্পাপ আদুরে বাচ্চাকেও কি কেউ অপহরণ করতে পারে? এমনটিই হয়েছে গতকাল রবিবার রাতে চকবাজারের ঘাসিয়াপাড়ায়। চার মাসের শিশু মুনতাসিরকে অপহরণ করা হয়। সন্তান হারিয়ে অস্থির হয়ে পড়েন শিশুটির বাবা-মা।

ঘটনার বিস্তারিত তুলে ধরে তিনি বলেন, দীর্ঘ সাত বছর পর আনোয়ার হোসেন ও কামরুন নাহার পুতুলের কোলজুড়ে জন্ম হয় মুনতাসিরের। তাদের বাসার পাশেই থাকত ফরিদা আক্তার নিহা। সেই সুবাদে একটা পারিবারিক সম্পর্ক গড়ে উঠে। গত নয় মাস আগে ফরিদা অন্য এলাকায় চলে যায়। পূর্বপরিচয়ের সূত্রে রবিবার মুনতাসিরকে দেখতে আসে ফরিদা। সরল বিশ্বাসে পুতুল বাচ্চাকে ফরিদার কোলে দিয়ে আপ্যায়নের জন্য চা বানাতে যান। কিন্তু চা বানিয়ে এসে দেখেন বাচ্চাও নেই, ফরিদাও নেই। যেন আকাশ ভেঙে পড়ে।

পরে অনেক খোঁজাখুজি করে চার ঘণ্টা পর চকবাজার থানা পুলিশ এবং জনগণের সহায়তায় চান্দগাঁও থানার খাজা রোডের খালাসী পুকুর পাড় থেকে শিশু মুনতাসিরকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় ফরিদা আক্তার নিহাকে।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :