চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এনামুল সম্পাদক জিয়া

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১০

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে এনামুল হক ও সাধারণ সম্পাদক পদে এএইচএম জিয়াউদ্দিন নির্বাচিত হয়েছেন। বুধবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে মোট ১৯টি পদের বিপরীতে অংশ নেন ৪০ জন প্রার্থী।

নির্বাচনে সভাপতি পদে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী এনামুল হক এক হাজার ৮৩৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ মনোনীত আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন এক হাজার ৫৪৯ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী এএইচএম জিয়াউদ্দিন বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন এক হাজার ৯৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের প্রার্থী তৌহিদ মুনির চৌধুরী টিপু পেয়েছেন ৭২০ ভোট। এছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী সিরাজুল ইসলাম চৌধুরী পান ৭১৮ ভোট।

সাধারণ সম্পাদক ছাড়া আইনজীবী সমিতির এই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ আরো ১২ পদে জয় পেয়েছেন। এরা হলেন, সহসভাপতি পদে আলী আশরাফ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক পদে এসএম অহিদ উল্লাহ, লাইব্রেরি সম্পাদক পদে নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে মঞ্জুরুল আজম চৌধুরী।

সদস্য পদে ফাতেমা নার্গিস হেলেনা, এসএম আরমান মহিউদ্দিন, আবু নাসের রায়ান, সাহেদা বেগম, খাইরুন্নেসা, জোহরা সুলতানা মুনিয়া ও মমিনুর রহমান।

সভাপতি ছাড়াও বিএনপি সমর্থিত ঐক্য পরিষদ প্রার্থীরা অন্য পাঁচটি পদেও জয়লাভ করেন। এরা হলেন, সিনিয়র সহসভাপতি পদে সৈয়দ আনোয়ার হোসেন এবং তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে মাহমুদ উল আলম চৌধুরী মারুফ। সদস্য পদে মারুফ মো. নাজেবুল আলম, নুর কামাল এবং সরওয়ার হোসাইন লাভলু।

এ নির্বাচনে আইনজীবী সমিতির মোট পাঁচ হাজার ৪০০ জন সদস্য ভোট দেন।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :