বাপ-বেটা দুজনের সঙ্গেই সম্পর্কে জড়ান রেখা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০০ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩৯

হিন্দি সিনেমার অন্যতম আবেদনময়ী অভিনেত্রী রেখা। তার বর্তমান বয়স ৬৬। কিন্তু এখনো তিনি শারীরিক সৌন্দর্যে যেকোনো ষোড়শীকেও চার গোল দিতে পারেন। বলিউডে তার সৌন্দর্য নিয়ে যেমন ব্যাপক চর্চা হয়, তেমনি চর্চা হয় তার একাধিক প্রেমের সম্পর্ক নিয়েও। যা নিয়ে একসময় খুব বিতর্কের মুখে পড়ে গিয়েছিলেন অভিনেত্রী।

রেখা ক্যারিয়ারে যতগুলো সম্পর্কে জড়িয়েছেন, তার মধ্যে অন্যতম বলিউডের ‘ব্যাড বয়’ সঞ্জয় দত্তের সঙ্গে প্রেম। ১৯৮৪ সালে এই নায়কের বিপরীতে ‘জামিন আসমান’ ছবিতে অভিনয় করেন রেখা। এ ছবির শুটিংয়ের সময় থেকেই নাকি একে অপরের ঘনিষ্ঠ হতে শুরু করেছিলেন। এরপর ছবি মুক্তির পর তাদের প্রেম নিয়ে আলোচনা তুঙ্গে ওঠে।

ওই সময় এমন গুঞ্জনও উঠেছিল যে, রেখা ও সঞ্জয় গোপনে বিয়ে করেছেন। বর্তমানে রেখার সিঁদুর পরা নিয়ে যে সব গুঞ্জন শোনা যায় তার মধ্যে অন্যতম হল, রেখা নাকি অমিতাভ বচ্চনের জন্য সিঁদুর পরেন। কিন্তু এক সময় সিঁদুরের নেপথ্যে সঞ্জয়ের নামও উঠে আসতে শুরু করেছিল। পাশাপাশি রেখার সঙ্গে তার প্রেমও তুমুল বিতর্কের জন্ম দিয়েছিল।

কিন্তু কেন? প্রথমত, সঞ্জয়ের থেকে রেখা বয়সে পাঁচ বছরের বড় ছিলেন। দ্বিতীয় কারণটা তার চেয়েও বিতর্কিত। সেটি হলো, সঞ্জয়ের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে নাকি তার বাবা অভিনেতা সুনীল দত্তের সঙ্গেও চুটিয়ে প্রেম করেছেন রেখা। সে সময় তার বয়স মাত্র ২২। তখন সুনীল দত্তের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেন রেখা। সেখান থেকেই তারা সম্পর্কে জড়িয়ে পড়েন।

রেখার সঙ্গে স্বামীর সম্পর্কের কথা কানে আসে সুনীল দত্তের স্ত্রী নার্গিস দত্তের। পরবর্তীতে তার হস্তক্ষেপে ওই সম্পর্ক বেশি দূর আগাতে পারেনি। সুনীলের সঙ্গে সম্পর্ক ভাঙার কয়েক বছর না যেতেই তার ছেলে সঞ্জয় দত্তের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন রেখা। এতে চূড়ান্ত বিরক্ত হন সঞ্জয়ের মা-বাবা। তারা ছেলেকে বোঝানোর চেষ্টা করেন এবং রেখার থেকে দূরে থাকার পরামর্শ দেন।

কিন্তু সে সময় মা-বাবার কথায় কান দেননি সঞ্জয়। চালিয়ে যান বয়সে বড় রেখার সঙ্গে প্রেমলীলা। তারা নাকি গোপনে বিয়েও করেন। পরে রেখার বাড়িতে গিয়ে তাকে শাসিয়ে আসেন সঞ্জয়ের মা-বাবা নার্গিস ও সুনীল। যেন রেখা তাদের ছেলের থেকে দূরে থাকেন। তারপর থেকে সঞ্জয়-রেখা দুজনেই সংবাদমাধ্যমের সামনে তাদের সম্পর্কের কথা অস্বীকার করতে শুরু করেন।

কিন্তু তাতে রাগ কমেনি সঞ্জয়ের মা নার্গিস দত্তের। প্রথমে স্বামীর সঙ্গে এবং পরে ছেলের সঙ্গে রেখার প্রেম- কোনোটাই তিনি মানতে পারেননি। মনে চেপে রাখতে পারেননি ক্ষোভও। তাইতো একবার একটি সাক্ষাৎকারে হাজির হয়ে উগরে দেন সেই ক্ষোভ। রেখাকে তিনি ‘ঘর ভাঙানি’ বলে কটাক্ষ করেন। এমনকী, প্রকাশ্যে তাকে ‘ডাইনি’ পর্যন্ত বলে বসেন।

নিজের সেসব বিতর্কিত সম্পর্ক নিয়ে নানা সময়ে নানা প্রশ্নের মুখে পড়েছেন রেখা। কিন্তু কখনোই কোনো প্রশ্নের স্পষ্ট জবাব দেননি নায়িকা। ক্যারিয়ারে একাধিক সম্পর্কে জড়িয়ে এবং ভেঙে অবশেষে ১৯৯০ সালে দিল্লির ব্যবসায়ী মুকেশ আগারওয়ালকে বিয়ে করেন রেখা। কিন্তু কয়েক মাসের মধ্যেই নায়িকার সেই স্বামী আত্মহত্যা করেন। তারপর থেকে একাই জীবন কাটাচ্ছেন রেখা।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :