নিরপেক্ষ সরকার নয়, নিরপেক্ষ ইসি দরকার: ফেনীতে কাদের

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২২, ০১:৪৭ | প্রকাশিত : ০৬ মে ২০২২, ০১:৩৪

নির্বাচন কমিশনের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনের জন্য প্রয়োজন নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি), নিরপেক্ষ সরকার নয়।

বৃহস্পতিবার রাতে ফেনী সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপির নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গাধা যেমন পানি ঘোলা করে খায় বিএনপিও তেমনি পানি ঘোলা করে খেয়ে তারপর নির্বাচনে আসবে। বিএনপিকে আওয়ামী লীগ কেন নির্বাচনে আনবে, নির্বাচন করা বিএনপির অধিকার।

তবে মানুষের কাছে ভোট চাওয়ার মুখ বিএনপির নেই বলে মনে করেন সেতুমন্ত্রী। বলেন, বিএনপি কী বলে মানুষের কাছে ভোট চাইবে, তাদের আমলেতো কোনো উন্নয়ন কর্মকাণ্ড নেই। অপরদিকে আওয়ামী লীগ পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেলসহ সারাদেশে ব্যাপক উন্নয়ন করেছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সরকার কোনো ভূমিকা রাখবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে নিরপেক্ষ সরকারের দরকার নেই, দরকার নিরপেক্ষ নির্বাচন কমিশন। এক্ষেত্রে সরকারের কোনো ভূমিকা নেই। নির্বাচন যথাসময়ে হবে এবং বিএনপিসহ সবাই অংশগ্রহণ করবে। বাংলাদেশের সংবিধান সারা বিশ্বে প্রশংসিত এ সংবিধানের আলোকেই নির্বাচন হবে।

বিএনপি চোখে শরষে ফুল দেখছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন করার জন্য তাদেরতো কোনো নেতাই নেই। তারা যদি কখনও সরকার গঠন করতে পারে, তখন তাদের সরকার প্রধান কে হবে?

দ্রব্যমূল্য প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে দ্রব্যমূল্য ভারসাম্যে আছে, সরকার তা নিয়ন্ত্রণে রেখেছে। ইউক্রেনে যুদ্ধের প্রতিক্রিয়ায় সারা বিশ্বেই জিনিসপত্রের দাম বেড়েছে। সে হিসেবে আমাদের দেশ বেশ ভালো আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল ইসলাম মোল্লা, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ দলীয় নেতা ও প্রশাসনের কর্মকর্তারা।

ঢাকাটাইমস/০৬মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :