বঙ্গমাতা ছিলেন এক মহীয়সী নারী: সালাম মুর্শেদী

রুপসা (খুলনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২২, ১৭:৫৩

খুলনা ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছো মুজিব ছিলেন বাঙালি নারী জাগরণের এক অনবদ্য মহিয়সী নারী। তিনি সরাসরি রাজনীতি না করলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিক কাজে উৎসাহ উদ্দীপনা যোগাতেন।

সোমবার সকালে রুপসা উপজেলা প্রশাসন আয়োজিত বেগম ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯২তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম মুর্শিদী আরও বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছো মুজিব বাংলার মেহনতি মানুষের জন্য অনেক কাজ করেছেন। বঙ্গ মাতার নেতৃত্বে এদেশের সব ধরনের নারীর ক্ষমতায়নের জন্য তৎকালীন সময়ে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছিল। তিনি বঙ্গবন্ধুর পাশে থেকে বঙ্গবন্ধুকে বিভিন্ন দুঃসাহসিক কর্মকাণ্ড পরিচালনায় সাহস যুগিয়েছেন এবং যোগ্য সহধর্মিণী হিসেবে বাংলার মানুষের কাছে তিনি ছিলেন এক অনবদ্য নারী। তার মাধ্যমে এ দেশের সকল স্তরের নারীর ক্ষমতায়নের প্রক্রিয়া শুরু হয়েছিল। আজ বাংলাদেশে যে নারী জাগরণের এবং নারীর ক্ষমতায়ন এগিয়ে চলেছে তা বঙ্গমাতার হাতেই শুরু হয়েছিল।

উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন বাদশা, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ জোবায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা।

আরও বক্তব্য দেন কৃষি কর্মকর্তা মো. ফরিদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ শফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস, হিসাবরক্ষণ কর্মকর্তা মদন কুমার দাস, রূপসা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সিরাজুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা মোল্লা নাসির আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভিন, প্রাণিসম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার আইসিটি কর্মকর্তা রেজাউল করিম সমাজসেবা কর্মকর্তা মজুমদার, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, সোনালী ব্যাংক ব্যবস্থাপক অসিত রায় চৌধুরী, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. রাসেল, সরকারি পল্লী উন্নয়ন অফিসার মো. সাইদুজ্জামান, মি. বাংলাদশে আজাদ আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোরশেদুল আলম বাবু, রুপসা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সেন প্রমুখ। অনুষ্ঠানে অস্বচ্ছল নারীদের মধ্যে সেলাই মেশিন এবং আর্থিক সহায়তা প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :