উপজেলা নির্বাচন: কেন্দ্র ফাঁকা, বাইরে উৎসব!

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ০৮ মে ২০২৪, ১২:৪৮ | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ১২:০৯

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে টাঙ্গাইলের দুটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। হালকা বৃষ্টি নামার পর নারী ও পুরুষ ভোটাররা কেন্দ্র আসছে ভোট দিতে। তবে অধিকাংশ কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম দেখা গেছে। ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ নেই প্রার্থী ও ভোটারদের।

এদিকে কেন্দ্রে তেমন ভোটার উপস্থিতি না থাকলেও কেন্দ্রের বাইরে উৎসব রয়েছে। কেন্দ্রের বাইরে যেখান থেকে ভোটারদের ভোটার নম্বর (ভোটার স্লিপ) দেওয়া হয় সেখানে ভিড় লক্ষ‌্য করা গেছে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত সংখ‌্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হয়েছে। এছাড়া প্রত্যেক ইউনিয়নে একজন করে নির্বাহী ম‌্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। একই সাথে একটি উপজেলায় দুজনকে জুডিশিয়াল ম‌্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

মধুপুর উপজেলার গাংগাইর আহম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ‌্যালয়, মির্জাবাড়ীর ব্রাহ্মণবাড়ী সরকারি প্রাথমিক বিদ‌্যালয়, পালবাড়ি সরকারি প্রাথমিক বিদ‌্যালয়সহ বিভিন্ন কেন্দ্রের বাইরে নির্বাচনি উৎসব দেখা গেছে।

ব্রাহ্মণবাড়ী সরকারি প্রাথমিক বিদ‌্যালয় কেন্দ্রের বাইরে ভোটারদের স্লিপ দিচ্ছেন মমিনুল ইসলাম।

মমিনুল বলেন, সকাল থেকেই ভোটাররা তাদের ভোটার স্লিপ নিতে আসছে। কেন্দ্রের বাইরে প্রচুর মানুষ রয়েছে। দলীয় প্রতীক ছাড়া এই নির্বাচনে মানুষের মধ্যে উৎসব রয়েছে।

ভোটাররা জানান, বিগত নির্বাচনগুলোর চেয়ে এবার ভোট হচ্ছে ভিন্নভাবে। ভোটাররা বাধাহীনভাবে ভোট দিতে পারছে পছন্দের প্রার্থীদের। ফলে ভোট দিতে পেরে খুশি তারা।

ব্রাহ্মণবাড়ী উচ্চ বিদ‌্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা শাহজাহান আলী বলেন, বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম। তারপরও ভোটার কেন্দ্রে আসছে ভোট দিতে। তবে কেন্দ্রের বাইরে মানুষের মধ্যে নির্বাচনি উৎসব শুরু হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতিও বাড়বে বলে আশা করছি।

(ঢাকা টাইমস/০৮মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :