নোয়াখালীতে সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৭:২৭

নোয়াখালীতে পুলিশী হয়রানি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ করেছে সিএনজিচালিত অটোরিকশার মালিক এবং শ্রমিকরা। এসময় তারা ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে।

রবিবার সকাল ১০টা থেকে শ্রমিকরা ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের সেতুভাঙা ফিলিং স্টেশনের সামনে অবস্থান নিয়ে ‘বেগমগঞ্জ পূর্বাঞ্চল সিএনজি চালক উন্নয়ন কমিটির’ব্যানারে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে।

বিক্ষোভকারীরা জানান, প্রতিটি সিএনজি থেকে ট্রাফিক পুলিশের টোকেন মাসিক ৩০০ টাকা, সব থানায় ২০০ টাকা করে আদায় করে। মাসিক হারে এ চাঁদা আদায়ের পরও বিভিন্ন অজুহাতে ট্রাফিক কর্তৃক তাদের হয়রানি করা হয় বলেও অভিযোগ করেন শ্রমিকরা।

বেগমগঞ্জ পূর্ব অঞ্চল সিএনজিচালক উন্নয়ন কমিটির সভাপতি শেখ জোবায়ের হোসেন রাসেল বলেন, নোয়াখালীতে থানা ও ট্রাফিক পুলিশের টোকেন ছাড়া কোন সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে পারে না। জেলার সড়কগুলোতে চলাচল করতে মাসে নির্দিষ্ট টাকা চাঁদা দিতে হয় প্রত্যেক সিএনজিসহ থ্রি-হুইলার চালককে। চাহিদা মতো চাঁদা দেওয়া ও গাড়ির যাবতীয় কাগজ ঠিক থাকার পরও বিভিন্ন অজুহাতে ট্রাফিক পুলিশ অটোরিকশা ধরে মামলা দিয়ে পুলিশ লাইনে আটকে রাখে। দালাল সিন্ডিকেটের মাধ্যমে ট্রাফিক বিভাগ এসব চাঁদা আদায় করে। আমরা এর পরিত্রাণ চাই।

এ বিষয়ে জানতে চাইলে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, সড়কে সিএনজি চালকদের অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক সিরাজ উদ্দিন জানান, জেলার প্রতিটি সড়কে বেশির ভাগ সিএনজি নিবন্ধনহীন। সরকারিভাবে সিএনজি নিবন্ধনের কাজ শুরু হয়েছে। গাড়ি নিবন্ধনের জন্য সিএনজি চালকদের তাড়া দেওয়ার কারণে তারা ক্ষিপ্ত হয়ে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে টাকা নেওয়ার মতো ভিত্তিহীন অভিযোগ তুলছে। সিএনজি নিবন্ধনের বিষয়টি ইতোমধ্যে মালিক, শ্রমিক ও চালকসহ সকল সংগঠনকে আমরা এবং বিআরটিএ থেকে অবগত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :