হালুয়াঘাট পৌর নির্বাচন: দল থেকে পদত্যাগ করে ভোটের লড়াইয়ে বিএনপি নেতা

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৩, ১৫:৩৯

ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ মার্চ ২০২৩। এতে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির নেতা আবদুল হামিদ স্বেচ্ছায় সদস্য পদ থেকে সড়ে দাড়িয়ে পৌর নির্বাচনে মেয়র পদে (ফোবাইল ফোন প্রতীকে) নির্বাচনে অংশ নিচ্ছেন।

এ ব্যাপারে জেলা বিএনপি নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, আবদুল হামিদ ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য ছিলেন। তিনি হালুয়াঘাট পৌর সভার প্রথম নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনিত প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন। ওই সময় বর্তমান হালুয়াঘাট পৌর মেয়র আওয়ামী লীগ মনোনিত প্রার্থী খায়রুল আলম ভূঞার সাথে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন। এলাকায় তার জনপ্রিয়তা থাকায় এবছর ফের প্রার্থী হয়েছেন। তবে এবছর বিএনপি নির্বাচনে না আসায় তিনি তিনি তার দলীয় পদ থেকে সড়ে দাঁড়িয়ে জনশ্রুতি নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোবাইল ফোন প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি জানান, নির্বাচনে অংশ নেওয়ার জন্য তিনি দলীয় পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। তিনি জেলা কমিটির আহ্বায়ক এ কে এম এনায়েত উল্লাহর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানান এ প্রার্থী।

পৌরসভার সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে এ বছর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও প্রথম মেয়র মো. খায়রুল আলম (নৌকা) প্রতীকে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন অপর দিকে আরেক স্বতন্ত্র প্রার্থী হালুয়াঘাট ব্যবসায়ী সমিতি নেতা নাদিম আহমেদ ভোটের মাঠে (নারিকেল গাছ প্রতীকে) জোরেশোরে প্রচারণা চালাচ্ছেন বলে জানান ভোটারা। সেই সঙ্গে নানা গুঞ্জন এর মুখ খুলে দিয়ে ভোটের মাঠে সরব রয়েছেন বিএনপি নেতা আবদুল হামিদও।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পৌরসভায় ৮ হাজার ৮ শত ৭ জন পুরুষ ও ৯ হাজার ১৪৭জন নারী ভোটার সহ সর্বমোট ১৭ হাজার ৯৫৪ জন ভোটার নিয়ে তিনজন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে হালুয়াঘাট পৌর নির্বাচন এতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. খায়রুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে নাদিম আহমেদ নারিকেলগাছ এবং সাবেক বিএনপি নেতা আবদুল হামিদ মোবাইল ফোন প্রতীকে মাঠে রয়েছেন। আরেক প্রার্থী আবদুল মোতালেব হোসেনের মনোনয়ন ঋণখেলাপীর দায়ে অবৈধ ঘোষনা করা হয়। তিনি তার প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে আপিল করেছেন। তিনি উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

এ ব্যাপারে আবদুল হামিদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এলাকায় তার জনপ্রিয়তা থাকায় তিনি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বচানে অংশ নিচ্ছেন।

তিনি বলেন যেহতু বিএনপি এ নির্বাচনে আসছে না তাই দলীয় পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ পত্র জমা দিয়েছি।

সুষ্ঠু নিরেপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে ভোটারা আমাকে বিজয়ী করবে বলে আশাবাদী।

পদত্যাগ বিষয়ে জেলা বিএনপির আহব্বায়ক এ কে এম এনায়েত উল্লাহ জানান, পদত্যাগ পত্র হাতে পেয়েছেন তবে ব্যাপারে দলীয় সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :