শিশু হাসপাতালের সামনে চোর সন্দেহে পিটিয়ে হত্যা: মামলা তদন্তের অগ্রগতি কী?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২৩, ১৫:২৭ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৩, ১৫:২২

রাজধানীর শেরেবাংলা নগরে শিশু হাসপাতালের সামনে চোর সন্দেহে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা বর্তমানে কারাগারে রয়েছেন। মামলাটির ময়নাতদন্ত প্রতিবেদন এখনও পায়নি পুলিশ। ফলে এ মামলার তদন্ত প্রতিবেদন এখন পর্যন্ত তৈরি করা যায়নি।

চলতি বছরের ২৬ মার্চ রাজধানীর শেরেবাংলানগর থানার শিশু হাসপাতালের সামনে চোর সন্দেহে মামুন নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়। পরিবার থেকে অভিযোগ তোলা হয়, শিশু হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক ও আনসার সদস্যরা তাকে পিটিয়ে হত্যা করেছে।

ঘটনার পর খবর পেয়ে শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আল মামুন তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠান।

ওইদিন রাত সাড়ে আটটার দিকে নিহতের ভাই মাসুদ রানা বাদী হয়ে শেরেবাংলানগর থানায় একটি হত্যা মামলা করেন। এছাড়া ঘটনার পরপরই একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে মামলাটির তদন্ত করছেন শেরেবাংলানগর থানার উপপরিদর্শক (এসআই) আক্তারুজ্জামান।

এ বিষয়ে শেরেবাংলানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া ঢাকা টাইমসকে বলেন, এ ঘটনায় ধারণ করা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তবে কোনও আনসার সদস্যদের জড়িত থাকার সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। আমরা এখন পর্যন্ত চারজন আসামিকে গ্রেপ্তার করেছি। আর সিসি ক্যামেরার ফুটেজ দেখে বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

জানতে চাইলে মামলার বাদী ও নিহতের মামুনের বড় ভাই মাসুদ রানা ঢাকা টাইমসকে বলেন, মামলার অগ্রগতির সম্পর্কে তেমন কিছু জানিনা। ২৬ মার্চ সকালে ‘মামুন মা ও তার স্ত্রী-সন্তানকে নিয়ে হাসপাতালে এসেছিল। পরে তার পরিবারকে পাঠিয়ে দেয়। ওইদিন দুপুরের দিকে একজন ফোন দিয়ে জানান, আমার ভাইকে মেরে ফেলা হয়েছে। এরপর হাসপাতালে এসে জানলাম, আনসার সদস্য, হাসপাতালের অ্যাম্বুলেসের-চালক এবং হেলপাররা আমার ভাইকে চোর বলে প্রথমে ধাওয়া দেয়। পরে তাকে ধরে এনে গণপিটুনি দিয়ে মেরে ফেলে।’

মাসুদ রানা বলেন, ‘আমার ভাই চুরি করলে, সেটার জন্য দেশে আইন আছে। কেন তাকে পিটিয়ে মারা হলো? এখন তার বউ-বাচ্চার কী হবে?’

মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা শেরেবাংলানগর থানার উপপরিদর্শক (এসআই) মো. আক্তারুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, এই মামলায় এখন পর্যন্ত আমরা চারজন আসামিদেরকে গ্রেপ্তার করেছি। এখনও নিহতের ময়না তদন্তের প্রতিবেদন পাওয়া যায়নি। মামলাটি এখনও তদন্তাধীন রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই মামলাটির প্রতিবেদন দেওয়া হবে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

কোরবানির ঈদ সামনে, মশলার বাজারে উত্তাপ

প্রতিমন্ত্রীর শ্যালকের অপহরণকাণ্ড: ১৬ দিনেও গ্রেপ্তার হননি আলোচিত লুৎফুল হাবীব

মে দিবস বোঝে না শ্রমিকরা, জানে ‘একদিন কাজ না করলে না খেয়ে থাকতে হবে’

গামছা বিক্রেতা থেকে হাজার কোটি টাকার মালিক, মনে আছে সেই গোল্ডেন মনিরকে?

সোনার ধানের মায়ায় হাওরে নারী শ্রমে কৃষকের স্বস্তি

উপজেলা নির্বাচন নিয়ে কঠোর বার্তা দেবে আ. লীগ 

গরমে অতিষ্ঠ জনজীবন: চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের

গাছ কাটার অপরাধে মামলা নেই 

কথায় কথায় মানুষ পেটানো এডিসি হারুন কোথায়? থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের তদন্ত কোথায় আটকে গেল?

মজুত ফুরালেই বাড়তি দামে বিক্রি হবে সয়াবিন তেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :