বেনজেমার হ্যাটট্রিক, রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৩, ১১:৫৯

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে আলমেরিয়াকে পাত্তাই দেয়নি জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ফরাসি তারকা ফুটবলার করিম বেনজেমার হ্যাটট্রিকে ম্যাচটিতে ৪-২ গোল ব্যবধানে জিতেছে রিয়াল। বেনজেমা ছাড়াও গোলের দেখা পেয়েছেন রদ্রিগো। অন্যদিকে আলমেরিয়ার হয়ে একটি করে গোল করেন লাজারো ও লুকাস রবার্টন।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্রিআধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদ। এদিন পুরো ম্যাচের ৬৯ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে স্বাগতিক দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নেয় আটটি। এতে গোল পেয়েছে মোট চারটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৩১ শতাংশ সময় নিজেদের কাছে বল ধরে রাখতে পেরেছে সফররত আলমেরিয়ার ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা দলটি আক্রমণে খুব বেশি সুবিধা করতে পারেনি। রিয়াল মাদ্রিদের গোলবার বরাবর মোট শট নিয়েছে তিনটি। এতে এসেছে দুটি গোল।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। সেই সুবাদে ম্যাচের পঞ্চম মিনিটেই গোলের দেখা পায় স্বাগতিকরা। দলের পক্ষে প্রথম গোলটি করেন করিম বেনজেমা। এরপর ১৭তম মিনিটে দ্বিতীয় ও প্রথমার্ধের ৪৪তম মিনিটে তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন এই ফরাসি তারকা।

প্রথমার্ধের যোগ করা সময়ে একটি গোল পরিশোধ করেন আলমেরিয়ার। দলের হয়ে প্রথম গোলটি করেন লাজারো। প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় ম্যাচে ফিরে আসতে আপ্রাণ চেষ্টা চালান সফরকারীরা। কিন্তু পারেনি। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতেই খেয়ে বসে আরও একটি গোল। ৪৭তম মিনিটে গোল করে ব্যবধান ৪-১ করেন রদ্রিগো। আর ৬১তম মিনিটে একটি গোল করেন করেন আলমেরিয়া। পরে আর কোনো গোল না হলে ৪-২ গোল ব্যবধানে জয় নিশ্চিত হয় রিয়ার মাদ্রিদের।

এ জয়ের পরও পয়েন্ট টেবিলের দুই নম্বরেই রয়েছে রিয়াল মাদ্রিদ। ৩২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট। এদিকে সমান ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। তিনে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও চার নম্বরে অবস্থান করছে রিয়াল সোসিয়েদাদ।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :