দুবাই যেতে পারলেন না তৃণমূল সম্পাদক অভিষেকের স্ত্রী, কেন আটকাল অভিবাসন?

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৪:২০

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ক্ষমতাসীন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায় দুবাই যেতে পারলেন না।

সোমবার সকাল ৭টায় কলকাতা বিমানবন্দরে অভিবাসন দপ্তরের কর্মকর্তাদের বাধা পেয়ে বেশ কিছু ক্ষণ অপেক্ষা করার পর দুই সন্তানকে বেরিয়ে যান অভিষেকপত্নী।

রুজিরা বন্দ্যোপাধ্যায় দুই সন্তানকে নিয়ে দুবাইয়ের ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন। বিমান ধরার আগেই তাঁকে ‘বাধা’ দেয় অভিবাসন দপ্তর।

ইডির একটি মামলায় ‘লুক আউট’ নোটিস জারি হয়েছে রুজিরার নামে। তাই তাঁর বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ রয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

যদিও তৃণমূল সাধারণ সম্পাদকের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, ইডির ওই মামলায় সুপ্রিম কোর্ট অভিষেক এবং রুজিরাকে রক্ষাকবচ দিয়েছে। তাঁদের বিদেশযাত্রার ক্ষেত্রে কোনও বাধা নেই বলে জানা গেছে।

এরপরও রুজিরাকে বিমানবন্দরে বাধা দেওয়ার বিরুদ্ধে অভিষেক আইনি পদক্ষেপ নিতে পারেন বলে জানা গেছে। সে ক্ষেত্রে আবার আদালতের দ্বারস্থ হতে পারেন তৃণমূলের সাধারণ সম্পাদক।

এর আগে কয়লা পাচার মামলায় অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে বেশ কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি। অতীতে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ ও তাঁর স্ত্রীকে দিল্লিতে তলবও করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সমন পেয়ে দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক। তবে দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দেননি রুজিরা। পরিবর্তে কলকাতায় সল্টলেকের ইডির দপ্তরে হাজিরা দেন।

গত সেপ্টেম্বর মাসে অভিষেকের রক্ষাকবচ বহাল রাখে সুপ্রিম কোর্ট। তৃণমূলের সেনাপতির বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলেও নির্দেশ দেয় আদালত। তাঁর চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রেও কোনও বাধা নেই বলে জানানো হয়।

(ঢাকাটাইমস/০৫জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :