দক্ষ শ্রমিক ছাড়া বিদেশে শ্রমিকের বাজার নেই: ইমরান আহমদ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২৩, ১৫:১১

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ শ্রমিক ছাড়া বিদেশে কোনো শ্রমিকের বাজার নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে দক্ষ শ্রমিক তৈরি করতে সারাদেশে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে।

রবিবার বেলা ১১টায় নওগাঁর রাণীনগরে প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। মন্ত্রী বলেন, দক্ষ জনশক্তি দেশের সম্পদ। দক্ষ হয়ে দেশের বাইরে গেলে নিজের এবং দেশের লাভ হবে। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতার কোনো বিকল্প নেই।

এর আগে ফিতা কেটে ও ফলক উন্মোচন করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন মন্ত্রী। এরপর পরিবেশর ভারসাম্য রক্ষায় এবং সবাইকে উৎসাহ জোগাতে টিটিসি চত্বরে একটি বৃক্ষ রোপণ করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহীদুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, আইএমটি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক সাইফুল হক চৌধুরী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহধর্মীনি ড. নাসরিন আহমদ, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম জাকির হোসেন, রাণীনগর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সিহাবুল ইসলাম, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান, রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদসহ অনেকেই।

(ঢাকাটাইমস/১১জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :