নাদালকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন জকোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১৫:১৪

ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে প্রতিপক্ষকে পাত্তাই দিলেন না সার্বিয়ান তারকা টেনিসার নোভাক জকোভিচ। শিরোপা নির্ধারণী ম্যাচে ক্যাস্পার রুডকে হারিয়েছে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। আর এর মাধ্যমে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় স্প্যানিশ তারকা টেনিসার রাফায়েল নাদালকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন জকোভিচ।

ফ্রেঞ্চ ওপেনের এবারের শিরোপা জেতার মাধ্যমে জকোভিচের গ্র্যান্ড স্ল্যামের সংখ্যা হলো মোট ২৩টি। ফলে ২২টি গ্র্যান্ড স্ল্যাম জিতে তালিকার দুই নম্বরে নেমে গেলেন নাদাল। এই তালিকার তিন নম্বরে অবস্থান করছে সাবেক সুইস তারকা টেনিসার রজার ফেদেরার। তিনি জিতেছেন মোট ২০টি গ্র্যান্ড স্ল্যাম।

প্যারিসে রোলাঁ গাঁরোয় ফাইনালের প্রথম সেটটি দারুণ জমে উঠে। হার মানতে চাননি কেউই। ৭-৬ ব্যবধানে শেষ হওয়ার পর টাইব্রেকারে ৭-১ ব্যবধানে জিতে এগিয়ে যান নোভাক জকোভিচ। দ্বিতীয় সেটে পাত্তাই পাননি ক্যাস্পার রুড। হেরেছেন ৬-৩ ব্যবধানে। তৃতীয় সেট জিততে প্রাণপণ চেষ্টা চালান রুড। কিন্তু শেষ পর্যন্ত জকোভিচের কাছে হারেন ৭-৫ গেম পয়েন্টে।

জয়ের প্রতিক্রিয়ায় সবাইকে ধন্যবাদ দিয়েছেন রোমাঞ্চিত জোকোভিচ বলেন, আমার দল, আমার পরিবার সবাই এখানে। আমার দুই ভাই এখানে নেই তবু সবাইকে ভালোবাসা জানাচ্ছি। আমার জন্য ধৈর্য্য ধরার জন্য, সহ্য করার জন্য সবাইকে ধন্যবাদ। আমি ভাগ্যবান যে ২৩বার এটা জিততে পেরেছি। এটা অবিশ্বাস্য অনুভূতি।

(ঢাকাটাইমস/১২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :